Manipur: ফের হিংসা মণিপুরে, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান

হামলার ঘটনায় গুরুতর জখম হন ৪ জন। তারমধ্যে ২ জন হাসপাতালে প্রাণ হারান।  সিআরপিএফ-এর ১২৮ নম্বর ব্যাটালিয়নের সদস্য।

Updated By: Apr 27, 2024, 02:43 PM IST
Manipur: ফের হিংসা মণিপুরে, বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দ্বিতীয় দফার ভোটের পর ফের হিংসা মণিপুরে। বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত ২ আধাসামরিক জওয়ান। এই ঘটনায় অভিযোগের আঙুল কুকি বিদ্রোহীদের দিকে। জানা গিয়েছে, সন্দেহভাজন কুকি বিদ্রোহীদের একটি দল নারানসিনা গ্রামের একটি পাহাড়ের উপর থেকে উপত্যকা অঞ্চলের দিকে লক্ষ্য করে গুলি চালায়। পাহাড় থেকে ঠিক ২ কিলোমিটার দূরে অবস্থিত সিআরপিএফ-এর ক্যাম্পটি। কেন্দ্রীয় বাহিনীর সেই ছাউনি লক্ষ্য করে এই গুলি চালায়।

বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে বলেও অভিযোগ। মণিপুরের বিষ্ণুপুর জেলায় আজ ভোরে ঘটনাটি ঘটে। হামলার ঘটনায় গুরুতর জখম হন ৪ জন। তারমধ্যে ২ জন হাসপাতালে প্রাণ হারান। জানা গিয়েছে নিহত জওয়ানরা ২ জনেই  নারানসিনায় নিযুক্ত সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্স বা সিআরপিএফ-এর ১২৮ নম্বর ব্যাটালিয়নের সদস্য। একজন হলেন সিআরপিএফ-এর সাব-ইনসপেকটর এন সরকার। আরেকজন হলেন হেড কনস্টেবল অরূপ সাইনি। অন্যদিকে আহতরা হলেন ইনসপেকটর যাদব দাস ও কনস্টেবল আফতাব দাস। হামলাকারীদের ধরতে এলাকায় চিরুনি তল্লাশি শুরু করেছে পুলিস।

প্রসঙ্গত, শুক্রবার ২৬ এপ্রিল দ্বিতীয় দফার ভোটের আগেও মণিপুরে হিংসার ঘটনা ঘটে। পর পর ৩টি বিস্ফোরণ। আর তাতেই 'উড়ে যায়' সেতু। মণিপুরের কাংপোকপি জেলায় মাঝ রাতে তিনটি মাঝারি তীব্রতার বিস্ফোরণ হয়। তাতে একটি সেতু চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। যার জেরে নাগাল্যান্ডের ডিমাপুরের সঙ্গে ইম্ফলের সংযোগকারী জাতীয় সড়ক-২ এর যান চলাচল ব্যাহত হয়েছে। উল্লেখ্য,তার আগে ১৯ এপ্রিল রাজ্যে প্রথম দফার ভোটের সময়ও গুলি চলে। ইভিএম নষ্টের মত ঘটনা ঘটে। যে কারণে ১১টি ভোটকেন্দ্রে আবারও ভোট হয় ২২ এপ্রিল। ইম্ফল পূর্বে দুষ্কৃতীদের গুলিতে একজন আহত হওয়ার ঘটনাও ঘটে বলে জানা গিয়েছে। 

আরও পড়ুন, Lok Sabha Election 2024: আশ্চর্য কাণ্ড দ্বিতীয় দফার ভোটে! ভোট দিলেন আর মারা গেলেন...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.