Maldaha | TMC worker death: তৃতীয় দফার ভোটে অঘটন, মালদা উত্তরে মৃত্যু তৃণমূল কর্মীর!

ওদিকে জীবিত হয়েও ভোটার লিস্টে 'মৃত' হওয়ায় ২০২৪ লোকসভা নির্বাচনে ভোট দিতে পারলেন না ইংরেজবাজারের ২১ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকজন বাসিন্দা।

Updated By: May 7, 2024, 05:22 PM IST
Maldaha | TMC worker death: তৃতীয় দফার ভোটে অঘটন, মালদা উত্তরে মৃত্যু তৃণমূল কর্মীর!

রণজয় সিংহ: তৃণমূল কংগ্রেস কর্মীর মৃত্যু। তৃতীয় দফার ভোটে মালদা উত্তরে মৃত্যু তৃণমূল কর্মীর। মালদা উত্তর লোকসভা কেন্দ্রের অন্তর্গত মালতীপুর বিধানসভা এলাকার ৪০ নম্বর বুথের ঘটনা। জানা গিয়েছে, বুথের বাইরে দলীয়  নির্বাচন কাজে যুক্ত ছিলেন ওই কর্মী। জানা গিয়েছে, ভোটের কাজ করতে করতে আচমকা-ই তিনি পড়ে যান। তারপর সেখানেই তাঁর মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে ওই তৃণমূল কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিছে। নাম দানেশ শেখ। বয়স ৪০ বছর।

ওদিকে জীবিত হয়েও ভোটার লিস্টে 'মৃত' হওয়ায় ২০২৪ লোকসভা নির্বাচনে ভোট দিতে পারলেন না ইংরেজবাজারের ২১ নম্বর ওয়ার্ডের বেশ কয়েকজন বাসিন্দা। ইংরেজবাজার শহরের গয়েশপুর ২১ নম্বর ওয়ার্ডের ৮৯, ৯০ দুটি বুথে ভোট দিতে পারলেন না তাঁরা। হতাশ হয়ে বাড়ি ফিরলেন। এজন্য জেলা প্রশাসনের নির্বাচন দফতরকেই দায়ি করেছেন তারা। চিত্তরঞ্জন কুন্ডু, বয়স ৮০ বছর, ভোট দিতে পারলেন না কারণ ভোটার লিস্টে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়েছে। কান্নায় ভেঙে পড়েন তিনি ভোট দিতে না পেরে। 
অনিমা পোদ্দার, বয়স ৬৫ বছর, তিনিও ভোট দিতে পারলেন না। রাখি দাস, গয়েশপুরে বাসিন্দা, তিনিও এসে তাঁর ভোট দিতে পারেননি। ভোটার লিস্টে তাঁকেও মৃত বলে দেখাচ্ছে। ফলে এদের বুথের দায়িত্বে থাকা কর্তব্যরত প্রিসাইডিং অফিসাররা ভোট দিতে দেননি।

এর পাশাপাশি, মালদা উত্তরে হবিপুর ব্লকের মঙ্গলপুরা গ্রাম পঞ্চায়েতের ১২২ নম্বর বুথে মহিলারা ভোট বয়কট করেন। ব্রিজ না হলে ভোট দেবে না বলে রাস্তায় বসে পড়েন তাঁরা। মোট ১৩৫০ ভোটার। ভোট বয়কটের জেরে সকাল থেকে ভোট পড়েনি। এছাড়া 'চাকরি চোরদের একটিও ভোট নয়'। এমনই স্লোগান উঠল হরিশ্চন্দ্রপুর থানা এলাকার মশালদহ‌ গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন বুথে। ভোট দিয়ে এলাকার কংগ্রেস এবং সিপিএম সমর্থকদের হাতে পতাকা নিয়ে বিভিন্ন এলাকায় জোটবদ্ধ হয়ে এই স্লোগান দিতে দেখা যায়। তাদের বক্তব্য সম্প্রতি আদালতের নির্দেশে ২৬০০০ শিক্ষক চাকরি হারিয়েছেন শুধুমাত্র শাসকদলের দুর্নীতির জন্য। এর আগে ৫০ হাজার প্রাথমিক শিক্ষকের চাকরিও একইভাবে দুর্নীতির দায়ে ঝুলে রয়েছে। এইভাবে শিক্ষিত প্রজন্মকে শেষ করছে তৃণমূল। তাই এবার তৃণমূলকে আর ভোট নয়। একইসঙ্গে তাঁদের দাবি, এবারে দেশের প্রধানমন্ত্রী হবেন রাহুল গান্ধী। তাই তারা এলাকার ভূমিপুত্র কংগ্রেসের মোস্তাক আলমকে ভোট দিয়েছেন। এবার উত্তর মালদায় কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম পঞ্চাশ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে জয়ী হবেন বলে আশাবাদী তাঁরা।

আরও পড়ুন, Dev | Viral Audio: 'চাকরি দিতে টাকা নিয়েছে দেবের লোক'! স্বর্ণ ব্যবসায়ী-যুব নেতার বিস্ফোরক ভাইরাল অডিয়ো...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.