KKR vs PBKS | IPL 2024: বেয়ারস্টোর বেদম প্রহার, ২৬১ করেও হারল কেকেআর! ইডেনে ইতিহাস

Jonny Bairstow Century Helps PBKS to Beat KKR By 8 Wickets: ২৬১ রান করে কেকেআর ভাবেনি যে হেরে যাবে, তবে হেরে গেল। সৌজন্য়ে জনি বেয়ারস্টোর পাগল করা ইনিংস।   

Updated By: Apr 26, 2024, 11:46 PM IST
KKR vs PBKS | IPL 2024: বেয়ারস্টোর বেদম প্রহার, ২৬১ করেও হারল কেকেআর! ইডেনে ইতিহাস
মারমুখী জনি বেয়ারস্টো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে জনি বেয়ারস্টো (Jonny Bairstow) আজীবন আতঙ্ক হয়েই থাকবেন। বিধ্বংসী ব্রিটিশ ব্য়াটারের জন্য়ই কেকেআর ২৬১ রান করেও হেরে গেল কেকেআর। পঞ্জাব কিংস (Punjab Kings) অবিশ্বাস্য় জয় পেল আট উইকেটে হাতে আট বল রেখে। ইতিহাস বলছে শুধু আইপিএল নয়, টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড। এই বেয়ারস্টো একাই শেষ করে দিলেন এদিন। আর তাঁর 'পার্টনার ইন ক্রাইম' হয়ে ইডেনে আগুন জ্বাললেন শশাঙ্ক সিং (Shashank Singh)!  

আরও পড়ুন: Sourav Ganguly On T20 World Cup 2024 Indian Team Selection: 'ও যাবেই তবে...'! বিশ্বকাপে ঋষভ না সঞ্জু? ধোঁয়াশা রাখলেন সৌরভ

 

ইডেন গার্ডেন্সের ৫৫ হাজার ৭৬৭ জন দর্শক এক দুরন্ত ম্য়াচের সাক্ষী থাকলেন। শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স খেলল প্রীতি জিন্টার (Preity Zinta) পঞ্জাব কিংসের বিরুদ্ধে। আইপিএল এই ম্য়াচকে চেনে 'বীর-জারা' নামেই। দুই ওপেনার ফিল সল্ট ও সুনীল নারিনের দাপটে কেকেআর প্রথমে ব্য়াট করে তুলেছিল ছয় উইকেটে ২৬১ রান। কেকেআর কর্ণধার শাহরুখ এসেছিলেন এই ম্য়াচ দেখতে। কিং খান তাঁর ছোট ছেলে আব্রামকে নিয়ে খেলা দেখলেন এবং হতাশই হলেন।

এদিন একেবারে শুরু থেকেই মারকাটারি মেজাজে তাণ্ডবনৃত্য় করলেন দুই ওপেনিং ব্যাটার নারিন-সল্ট। তাঁরা ঠিকই করে নিয়েছিলেন যে, সকল বোলারকে ক্লাবস্তরে নামিয়ে আনবেন। নারিন-সল্টের যুগলবন্দিতে ১০ ওভারে উঠে যায় ১৩৮ রান। ৩২ বলে ৭১ রানের আগুনে ইনিংস খেলে ফেরেন নারিন। চলতি আইপিএলে তিনি ঠিকই করে নিয়েছেন যে, ঘড়ির কাঁটা উল্টোদিকেই ঘুরিয়ে দেবেন। ন'টি চার ও চারটি ছয় মারলেন নারিন। তিনি ফেরার কিছুক্ষণের মধ্য়েই ডাগআউটে ফিরে যান সল্ট। তবে যা করার তিনি করে দিয়ে গিয়েছেন। ৩৭ বলে ৭৫ রানের ইনিংস সাজান হাফ ডজন চার-ছয়ে। সল্ট আবারও বার্তা দিলেন যে, এই মরসুমে আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে বেঞ্চেই থাকতে হবে।নারিন-সল্ট ফেরার পর ভেঙ্কটেশ আইয়ার (৩৯), আন্দ্র রাসেল (২৪) ও শ্রেয়স আইয়াররা (২৮) ছোট ছোট করে ক্য়ামিও ইনিংস খেলে এই রান তুলেছেন স্কোরবোর্ডে। 

চলতি আইপিএলে কোনও দলই ২০০ বা তার বেশি রান করে নিশ্চিন্তে থাকতে পারছে না। কারণ প্রায়ই দুই দল মিলিয়ে ৪০০ প্লাস রান উঠেই যাচ্ছে। তবে কেকেআর এই রানের পর যদি নিয়ন্ত্রিত বোলিং করতে পারত, তাহলে দুই পয়েন্ট আসত, তা বলেই মনে করা হয়েছিস। কিন্তু বেয়ারস্টো যে মাঠেই নেমেছিলেন সব তছনছ করে দেওয়ার জন্য়। প্রভসিমরন সিংকে নিয়ে ওপেন করতে নেমেছিলেন বেয়ারস্টো। ২০ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হয়ে যান প্রভসিমরণ। সুনীল নারিনের সৌজন্য়ে। দুই ব্য়াটার মিলে পাওয়ারপ্লে-র মধ্যে ৯৩ রান তুলে দিয়েছিলেন।

এরপর শুধুই বেয়ারস্টো শো। তিনে নেমে তাঁকে সঙ্গ দিতে এসে রিলি রোসু ১৬ বলে ২৬ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। এরপর শশাঙ্ক ও বেয়ারস্টো মিলে বাকি কাজ করে দেন। শশাঙ্ক ২৮ বলে খেলেছেন অপরাজিত ৬৮ রানের ইনিংস! আগুনে ক্য়ামিয়ো ইনিংসে জোড়া চার ও আটটি ছক্কা হাঁকিয়েছেন। ওদিকে বেয়ারস্টো ৪৮ বলে অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলেছেন।আটটি চার ও ন'টি ছয় মেরেছেন ইংরেজ ব্য়াটার। কেকেআর এদিন ধারাবাহিক ভাবে ব্য়র্থ মিচেল স্টার্ককে বসিয়েছে। তাঁর বদলে খেলছেন দুষ্মন্ত চামিরা। তাঁর এদিন কিছুই করার ছিল না।

আরও পড়ুন: KKR Mystrey Girl: ইডেনও পেয়েছে তাঁকে, সৌন্দর্যে আলিয়ার চেয়ে কম নন! কে এই বাদশার 'লাকি চার্ম'?

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.