Sourav Ganguly On T20 World Cup 2024 Indian Team Selection: 'ও যাবেই তবে...'! বিশ্বকাপে ঋষভ না সঞ্জু? ধোঁয়াশা রাখলেন সৌরভ

Sourav Ganguly On T20 World Cup 2024 Indian Team Selection: সঞ্জু স্য়ামসন না ঋষভ পন্থ? কে যাচ্ছেন বিশ্বকাপে? উত্তর জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

Updated By: Apr 26, 2024, 10:42 PM IST
Sourav Ganguly On T20 World Cup 2024 Indian Team Selection:  'ও যাবেই তবে...'! বিশ্বকাপে ঋষভ না সঞ্জু? ধোঁয়াশা রাখলেন সৌরভ
সৌরভ জানালেন তাঁর পছন্দ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  চলতি আইপিএল (IPL 2024) শেষ হলেই ফের তোড়জোড় আরও একটা বিশ্বকাপের। এবার কুড়ি ওভারের মহাযজ্ঞ (T20 World Cup 2024)। দেখতে গেলে হাতে আর বেশি দিন বাকি নেই। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যুগ্ম ভাবে আয়োজন করবে টি-২০ বিশ্বকাপ। অংশ নিতে চলা ২০টি দলই তাদের রণকৌশল মোটামুটি ছকে নিয়েছে।

আরও পড়ুন: Yuvraj Singh | T20 World Cup 2024: বিরাট-রোহিতের অবসর! বিশ্বকাপে বিরাট দায়িত্বে যুবি, বোর্ডকে দিলেন চরম বার্তা

বিশ্বের এক নম্বর টি-২০ দল ভারতও হাত গুটিয়ে বসে নেই। রাহুল দ্রাবিড়ের থিংকট্য়াংক মোটামুটি দল বেছেই ফেলেছে। সামান্য় পরিবর্তন আসবে। তা আর বলার অপেক্ষা রাখে না। তবে উইকেটকিপার-ব্য়াটার হিসেবে কে বা কারা ধরবেন বিশ্বকাপের বিমান? ভারতের কাছে রয়েছে একাধিক বিকল্প। কেএল রাহুল (KL Rahul), ঋষভ পন্থ (Rishabh Pant) ও সঞ্জু স্য়ামসন (Sanju Samson)। এমনকী আইপিএলে আগুনে ফর্ম দেখে দীনেশ কার্তিকেরও (Dinesh Karthik) নামও ভাসছে। ভারতের প্রাক্তন অধিনায়ক ও বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের (Sourav Ganguly) কাছে প্রশ্ন ছিল যে, ঋষভ ও সঞ্জুর মধ্য়ে বিশ্বকাপে তিনি কাকে দেখছেন! 

দিল্লি ক্য়াপিটালসের ডিরেক্টর অফ ক্রিকেট পদে এখন বহাল সৌরভ। এক অনুষ্ঠানে ভারতের দল নির্বাচনে ঋষভ ও সঞ্জুর জায়গা নিয়ে তাঁকে প্রশ্ন করেছিলেন সাংবাদিকরা। যার উত্তরে সৌরভ বলেন, 'দেখুন আমি সঞ্জুকে ভালোবাসি। আবার ঋষভকেও ভালোবাসি। ঋষভ টি-২০ বিশ্বকাপ খেলতে যাবে। সঞ্জুও হয়তো যেতে পারে। আমি এটা একবারও বলছি না যে, সঞ্জু বিশ্বকাপে যাবে না। সঞ্জু খুবই ভালো প্লেয়ার। ও যেমন ভালো ব্য়াট করে, তেমনই দারুণ নেতৃত্ব দিয়েছে রাজস্থানের। নির্বাচকরা মনে করলে ওরা দু'জনেই যেতে পারে। তবে আমি বলব ঋষভ অবশ্য়ই যাবে।' সঞ্জু ও ঋষভ দু'জনেই আইপিএলে প্রায় ৪০০-র কাছাকাছি রান করে ফেলেছেন। রয়েছেন দারুণ ছন্দে। তবে অধিনায়ক হিসেবে অবশ্য়ই এগিয়ে সঞ্জু। এখন দেখার কোন ক্রিকেটার ধরছেন বিশ্বকাপের বিমান।

আইসিসি বলে দিয়েছে যে, ১ মে ডেডলাইন। আসন্ন টি-২০ বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশগুলিকে, তার মধ্য়ে দলের তালিকা দিতে হবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে। চলতি সপ্তাহের শেষে রোহিত শর্মা বসবেন অজিত আগরকরের নির্বাচক কমিটি ও দ্রাবিড়ের সঙ্গে। তারপরেই বেছে নেওয়া হবে ১৫ সদস্য়ের স্কোয়াড। মনে করা হচ্ছে মহাযুদ্ধে ওপেনার হিসেবে দেখা যেতে পারে বিরাট-রোহিতকে।

আরও পড়ুন: WATCH | Rahul Dravid Votes: লাইনে দাঁড়িয়েই ভোট! কে বলবে ভারতের হেড কোচ, দ্রাবিড় তো একজনই

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.