Malbazar: দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে চা-বাগান এলাকায় ফের খাঁচাবন্দি চিতাবাঘ...

Leopard Caged | Malbazar: চা-বাগান এলাকায় ফের খাঁচাবন্দি চিতাবাঘ। ঘটনাপ্রসঙ্গে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কয়েকদিন ধরে এলাকায় ত্রাস সৃষ্টিকারী এই চিতাবাঘটি তাঁদের ছাগল-গরু খেয়ে ফেলেছে!

Edited By: সৌমিত্র সেন | Updated By: Apr 28, 2024, 02:30 PM IST
Malbazar: দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে চা-বাগান এলাকায় ফের খাঁচাবন্দি চিতাবাঘ...

অরূপ বসাক: ক্রান্তি ব্লকে দক্ষিণ হাঁসখালি খেরবাড়ি ক্যাম্পে সংলগ্ন চা-বাগান এলাকায় ফের খাঁচাবন্দি চিতাবাঘ। ঘটনাপ্রসঙ্গে স্থানীয় বাসিন্দা প্রত্যক্ষদর্শী সোহেল রানা, আব্দুল গফুর, আফতাবুল আলম, মজিউল হকরা জানিয়েছেন, গত কয়েকদিন ধরে  এলাকায়  ত্রাস সৃষ্টিকারী চিতাবাঘ তাদের এলাকায় ছাগল গরু খেয়ে ফেলেছে। স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে বাড়ির গবাদি পশুদের রক্ষা করার জন্য কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জ অফিসের সঙ্গে যোগাযোগ করা হয়।

আরও পড়ুন: সব থেকে দাম কম কলকাতাতেই! সাধারণ মধ্যবিত্তের সঞ্চয় বলতে তো ওই সোনাটুকুই...

গ্রামবাসীদের দাবিমতো, কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জ অফিসের উদ্যোগে খাঁচার ব্যবস্থা করা হয়। দু'দিন আগেও একটি চিতাবাঘ এখানে খাঁচাবন্দি হয়। আজ ফের সেই এলাকা থেকেই ভোররাত্রে আরেকটি চিতাবাঘ খাঁচাবন্দি হল। খাঁচাবন্দি চিতাবাঘটি খাঁচায় বন্দি থাকাকালীন গর্জন করতে থাকে আর তার সেই গর্জনের শুনে চা-বাগানের মধ্যে লুকিয়ে থাকা আর একটি চিতাবাঘের গর্জন শোনা গিয়েছে বলে জানান স্থানীয় বাসিন্দারা। 

বন দফতরসূত্রে জানা গিয়েছে, স্বাস্থ্যপরীক্ষার পরে বাঘটিকে সুরক্ষিত স্থানে ছেড়ে দেওয়া হবে। পরপর দুটি বাঘ একই এলাকা থেকে খাঁচাবন্দি হওয়ায় এলাকার মানুষের মধ্যে ব্যাপক আতঙ্ক তৈরি হয়। এবং এলাকাবাসী পুনরায় একই জায়গায় আর একটি খাঁচা বসানোর দাবি জানিয়ে রেখেছেন বন দফতরের কাছে।

আরও পড়ুন: Khardaha: মহাপ্রভুর মন্দির থেকে চুরি গেল ৫০০ বছরের পুরনো কৃষ্ণমূর্তি! এলাকায় চাঞ্চল্য...

এর আগে রাজ্যের দ্বিতীয় দফার ভোটের মুখেই খাঁচাবন্দি হয়েছিল ওই চিতাবাঘটি। স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে কাঠামবাড়ি আপালচাঁদ রেঞ্জ অফিসের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বাঘধরার খাঁচার ব্যবস্থা করে দেয়। চারদিন পরে চিতাবাঘটি শুক্রবার সকালে খাঁচাবন্দি হয়। খাঁচাবন্দি বাঘটিকে দেখার জন্য এলাকায় প্রচুর ভিড় জমেছিল। সব জায়গায় ভোট যাতে শান্তিপূর্ণভাবে হয়, সে ব্যবস্থাই করেছে নির্বাচন কমিশন। বিভিন্ন বুথে যেমন মোতায়েন করা হয়েছে কেন্দ্র বাহিনী, তেমনই রয়েছে পুলিসও। সেই কাজেরই অংশ হিসেবে হাতির উপদ্রবপ্রবণ এলাকায় বাড়তি নজরদারিও করছে প্রশাসন। আর তারই মধ্যে এই চিতাবাঘের হামলা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.