Gaza: গাজায় রাষ্ট্রসংঘের গাড়িতে হামলা, নিহত ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্ণেল

Gaza: কালের পরিবারের এক আত্মীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, বর্তমানে নাগপুরের বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী ও ২ সন্তান।  গাজা থেকে কালের মৃতদেহ দেশে ফিরলেই ২ দিনের মধ্যে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে

Updated By: May 15, 2024, 07:48 AM IST
Gaza: গাজায় রাষ্ট্রসংঘের গাড়িতে হামলা, নিহত ভারতীয় সেনার অবসরপ্রাপ্ত কর্ণেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গাজায় ইজরায়েলি হানায় মৃতের সংখ্য়া ৩৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। সেই তালিকায় যোগ হল এক অবসরপ্রাপ্ত ভারতীয় কর্ণেলের নাম। বৈভব অনিল কালে(৪৬) নামে ওই কর্ণেল রাষ্ট্রসংঘের ডিপার্টমেন্ট অব সেফটি অ্যান্ড সিকিউরিটিতে কাজ করতেন। সোমবার গাজার রাফায় বৈভবের গাড়িতে হামলা হয়। ভারতীয় সেনার এই কাউন্টার টেররিস্ট স্পেশালিস্ট অবসর নিয়ে রাষ্ট্রসংঘের শান্তিরক্ষী বাহিনীতে কাজ করছিলেন।

আরও পড়ুন-'বাংলাকে ২১ হাজার মদের দোকান আর লটারি ছাড়া কী দিয়েছেন মমতা?'

ন্যাশন্যাল ডিফেন্স অ্যাকাডেমির প্রাক্তনী কালে ২০০০ সালে যোগ দেন জম্মু কাশ্মীর রাইফেলসের ১১তম ব্যাটালিয়নে। ২২ বছরের কর্মজীবনে তিনি বহু অভিযানে সামিল ছিলেন। অন্যদিকে, এই প্রথম গাজায় রাষ্ট্রসংঘের কোনও কর্মী নিহত হলেন। এর আগে রাষ্ট্সংঘের হয়ে কাজ করেছেন কঙ্গোতে। ভারতীয় সেনা ছাড়ার আগে টানা ২ বছর কাউন্টার  ইর্সাজেন্সি এক্সপার্ট হিসেবে কাজ করেছেন জম্মু ও কাশ্মীরের কিস্তওয়ারে।

কালের পরিবারের এক আত্মীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, বর্তমানে নাগপুরের বাড়িতে রয়েছেন তাঁর স্ত্রী ও ২ সন্তান।  গাজা থেকে কালের মৃতদেহ দেশে ফিরলেই ২ দিনের মধ্যে তাঁর শেষকৃত্য সম্পন্ন করা হবে। কালের সঙ্গে গাড়িতে যারা ছিলেন তাদের অবস্থা আশঙ্কাজনক। তাদের চিকিত্সা চলছে। কালের মৃতদেহ কায়রো থেকে মুম্বই কিংবা পুনে নিয়ে আসা হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.