Thief In Flight: আকাশপথে সাবধান! অভিজ্ঞ 'অভিজাত' চোর আপনার পাশের সিটেই, সামলে রাখুন টাকা-গয়না-মোবাইল...

Delhi Incident: ফ্লাইটে পাশের সহযাত্রীদের ব্যাগ থেকে মূল্যবান জিনিস, টাকা চুরি যুবকের। এমনই অভিযোগ ওঠে ৪০ বছরের এক যুবকের বিরুদ্ধে। ইতোমধ্যেই সোমবার দিল্লি পুলিস অভিযুক্তকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

Updated By: May 14, 2024, 08:29 PM IST
Thief In Flight: আকাশপথে সাবধান! অভিজ্ঞ 'অভিজাত' চোর আপনার পাশের সিটেই, সামলে রাখুন টাকা-গয়না-মোবাইল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১১০ দিনে ২০০ টি ফ্লাইটে চেপে ঘুরছেন এক যুবক। জানা গিয়েছে, ফ্লাইটে পাশের সহযাত্রীদের ব্যাগ থেকে মূল্যবান জিনিস, টাকা চুরি করেছেন তিনি। এমনটাই অভিযোগ ওঠে ৪০ বছরের এক যুবকের বিরুদ্ধে। ইতোমধ্যেই সোমবার দিল্লি পুলিস অভিযুক্তকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে।

পুলিস সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের নাম রাজেশ কাপুর। চুরি করার জন্য তিনি এক-দুটো ফ্লাইটে সফর করেননি। কমপক্ষে ২০০ টি ফ্লাইটে তিনি ১১০ দিনেরও বেশি সময় ধরে ভ্রমণ করেছিলেন। আইজিআই বিমানবন্দরে একটি সংবাদ সম্মেলনে, পুলিসের ডেপুটি কমিশনার (আইজিআই) উষা রঙ্গনানি বলেন, 'অভিযুক্তকে পাহাড়গঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। সেখানেই তিনি চুরি করা গয়নাগুলি রাখতেন।'

তিনি আরও জানান যে অভিযুক্ত সেই গয়নাগুলিকে ৪৬ বছর বয়সী শরদ জৈনের কাছে বিক্রি করার পরিকল্পনা করেছিলেন। ইতোমধ্যেই তাঁকে করোলবাগ এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিসের ডেপুটি কমিশনার বলেন, 'গত তিন মাসে দুটি আলাদা ফ্লাইট থেকে চুরির অভিযোগ এসেছে। তারপরে অপরাধীদের ধরতে আইজিআই বিমানবন্দর থেকে একটি নিবেদিত দল গঠন করা হয়েছিল।' 

আরও পড়ুন:CV Ananda Bose: জোর ধাক্কা রাজ্যপালের, ২১ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগে বড় নির্দেশ সুপ্রিম কোর্টের

১১ এপ্রিল হায়দরাবাদ থেকে দিল্লি যাওয়ার সময় এক যাত্রীর ৭ লাখ টাকার গয়না চুরি হয়ে যায়। তারও আগে ২ ফেব্রুয়ারি আরেকটি চুরির খবর সামনে আসে, যেখানে একজন যাত্রী অমৃতসর থেকে দিল্লি যাওয়ার সময় ২০ লাখ টাকার গয়না চুরি হয়ে যায়। 

পুলিস জানিয়েছিলেন যে, তদন্তের সময় দিল্লি এবং অমৃতসর বিমানবন্দরের সিসিটিভি ফুটেজ এবং ফ্লাইট ম্যানিফেস্টগুলি বিশ্লেষণ করা হয়েছিল। সেই সময় একজনের উপর সন্দেহের তির গিয়ে লেগেছিল। কারণ সেই ব্যক্তি উভয় ফ্লাইটেই দেখা গিয়েছিল যেখানে চুরির ঘটনা রিপোর্ট করা হয়েছিল। 

আরও জানা গিয়েছে, পুলিস এয়ারলাইন্স থেকে ওই সন্দেহভাজন যাত্রীর ফোন নম্বর নিয়েছিল। কিন্তু বুকিংয়ের সময় তিনি জাল নম্বর ব্যবহার করেন। প্রযুক্তিগত নজরদারির পরে, রাজেশ কাপুরের আসল ফোন নম্বরটি খুঁজে বের করে পুলিস। পরে তাঁকে নাগালে পাওয়া যায়।

পুলিস জানিয়েছে, স্থগিত জিজ্ঞাসাবাদে সে হায়দরাবাদের একটি সহ এই ধরনের পাঁচটি মামলায় জড়িত থাকার কথা স্বীকার করেছে। অভিযুক্ত প্রকাশ করেছেন যে তিনি বেশিরভাগ নগদ অনলাইন এবং অফলাইন জুয়ায় ব্যয় করেছেন। এছাড়া তিনি  চুরি, জুয়া এবং অপরাধমূলক বিশ্বাস লঙ্ঘনের ১১টি মামলায় জড়িত ছিলেন, যার মধ্যে পাঁচটি মামলা বিমানবন্দরের।

আরও পড়ুন:Kurkure craving sparks divorce: কেন কেনেনি ও! ভুলো বরের বিরুদ্ধে ডিভোর্সের মামলা কুরকুরে-প্রেমি স্ত্রীর...

অন্য একজন পুলিস কর্মকর্তা বলেছেন, অভিযুক্ত বেশিরভাগ  আন্তর্জাতিকভাবে ভ্রমণকারী বয়স্ক মহিলাদের লক্ষ্য করতেন। কর্মকর্তা বলেন, 'অভিযুক্ত চালাকি করে প্রিমিয়াম ডোমেস্টিক ফ্লাইটে চড়তেন। বিশেষ করে এয়ার ইন্ডিয়া এবং ভিস্তারা করে দিল্লি, চণ্ডীগড় এবং হায়দরাবাদের মধ্যেই তিনি যাতায়াত করতেন।'

এমনকী অভিযুক্ত বোর্ডিংয়ের সময় বিশৃঙ্খলাকে কাজে লাগাতেন। লুকিয়ে ওভারহেড কেবিনের মধ্য দিয়ে তল্লাশি চালাতেন। যাত্রীরা তাদের আসনে বসার সময় সন্দেহাতীত শিকারদের হ্যান্ডব্যাগ থেকে মূল্যবান জিনিসগুলি যত্ন সহকারে চুরি করতেন। অভিযুক্ত তার মৃত ভাইয়ের নামে টিকিট বুক করতেন। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.