End Of The World 2026: ঘনিয়ে আসছে সময়, ২০২৬ সালে ধ্বংস হবে পৃথিবী! রয়েছে ভয়ংকর সব ভবিষ্য়দ্বাণী

When Will the World End: কবে ধ্বংস হবে আমাদের পৃথিবী? এই উত্তরই বিভিন্ন সময়ে খুঁজেছেন বিজ্ঞানীরা। তবে একাধিক ভবিষ্য়দ্বাণী বলছে ২০২৬ সালেই শেষ পৃথিবী  

May 13, 2024, 23:07 PM IST
1/5

কবে ধ্বংস হবে আমাদের পৃথিবী?

 When Will the World End

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মানুষের মতো পৃথিবীরও যে মৃত্যু আছে! শেষ হবে সর্বাপেক্ষা অধিক ঘনত্বযুক্ত এবং সৌরজগতের আটটি গ্রহের মধ্যে পঞ্চম বৃহত্তম গ্রহ। বিভিন্ন সময়ে যুগে যুগে বিজ্ঞানী থেকে শুরু করে আধ্যাত্মিক নেতারা ভবিষ্য়দ্বাণী করেছেন পৃথিবীর সম্ভাব্য ধ্বংসের বছরের। তবে কারোর ভবিষ্য়দ্বাণীই মেলেনি। তবে ৪.৫৪৩ বিলিয়ন বছর পৃথিবী শেষ হবে ২০২৬ সালে। এবার একমত বৈজ্ঞানিক থেকে আধ্যাত্মিক নেতার।

2/5

হেইঞ্জ ফন ফোর্স্টারের ভবিষ্যদ্বাণী

Physicist Heinz von Foerster

হেইঞ্জ ফন ফোর্স্টার ছিলেন একজন অস্ট্রিয়ান-আমেরিকান বিজ্ঞানী। তিনি প্রায় দু'শোর বেসি পেশাদার গবেষণাপত্র লিখেছেন, কম্পিউটার, বিজ্ঞান এবং কৃত্রিম বুদ্ধিমত্তার মতো ক্ষেত্রে নিজের জাত চিনিয়ে ছিলেন। বিখ্য়াত পদার্থবিজ্ঞানী ১৯৬০ সালের এক গবেষণাপত্রে লিখে গিয়েছিলেন যে, অতিরিক্ত জনসংখ্যার কারণে মানবতার শেষ হবে ২০২৬ সালে।  

3/5

মেসিয়া ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল

Messiah Foundation International

আধ্যাত্মিক সংস্থা মেসিয়া ফাউন্ডেশন ইন্টারন্যাশনালও বলেছিল যে, ২০২৬ সালেই পৃথিবীর শেষ। সংস্থার প্রতিষ্ঠাতা রিয়াজ আহমেদ গোহর শাহী ২০১২ সালে লিখেছিলেন 'দ্য রিলিজিয়ন অফ গড' বইতে লিখেছেন যে, পৃথিবীর সাথে গ্রহের সংঘর্ষেই শেষ হবে এই বিশ্ব।

4/5

২০২৬ সালে পৃথিবী ধ্বংস না হলে কবে হবে?

End Of The World 2028

২০২৬ সালে পৃথিবী ধ্বংস না হলে, হতে পারে তা ২০২৮ সালে। সেই ভবিষ্য়দ্বাণীও রয়েছে। করেছেন কেইন্ট ই হোভিন্ড। যিনি একজন আমেরিকান খ্রিস্টান মৌলবাদী ধর্মপ্রচারক। তিনি নির্দিষ্ট করে বলেননি যে, ঠিক কোন কারণে ওই বছর পৃথিবীর মৃত্যু। তবে তিনি বলেছেন যে, পৃথিবী ধ্বংস হবেই।  

5/5

২০২৬ ও ২০২৮ সালে পৃথিবী ধ্বংস না হলে এরপর কবে হবে?

List of Other Years Predicted For End Of The World

২০২৬ ও ২০২৮ সালে পৃথিবী ধ্বংস না হলে এরপর কবে হবে? ২০২৮ সালের পর ২১২৯, ২২৩৯ ও ২২৮০ সালে পৃথিবী ধ্বংসের ভবিষ্য়দ্বাণী রয়েছে