US President Joe Biden: 'বিমান দুর্ঘটনার পর আমার কাকাকে খেয়েছিল নরখাদকরা!' জো বাইডেন...

US President Joe Biden: এক আশ্চর্য কথা এতদিন পরে প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তাঁর কাকার বিষয়ে। স্মৃতিচারণা করতে গিয়ে একই সঙ্গে দুঃখজনক ভয়ানক কিন্তু খবর হিসেবে চমকপ্রদ বিষয়টি সর্বসমক্ষে বলেন তিনি। যা শুনে স্তম্ভিত সকলে!

Updated By: Apr 19, 2024, 02:16 PM IST
US President Joe Biden: 'বিমান দুর্ঘটনার পর আমার কাকাকে খেয়েছিল নরখাদকরা!' জো বাইডেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক আশ্চর্য কথা এতদিন পরে প্রকাশ করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি একটি ব্যক্তিগত কথা প্রকাশ করলেন। ঘটনাটি তাঁর কাকার বিষয়ে। সম্প্রতি পেনসিলভ্যানিয়ায় ওয়ার মেমোরিয়্যালে গিয়েছিলেন বাইডেন। সেখানেই তিনি স্মৃতিচারণা করতে গিয়ে একই সঙ্গে দুঃখজনক ভয়ানক কিন্তু খবর হিসেবে চমকপ্রদ এই বিষয়টি সর্বসমক্ষে বলেন।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024: ভোটদানে উৎসাহিত করতে 'মডেল থিম বুথ'! প্রবেশপথে সকলকে স্বাগত জানাবে 'তিস্তা'...

৮১ বছরের জো বাইডেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ-কালে তাঁর কাকার প্লেন ক্র্যাশ হওয়ার কথা বলছিলেন ওই ওয়ার মেমোরিয্যালে গিয়ে। প্লেনটি নিউ গায়নায় ভেঙে পড়েছিল। তারপর জো বাইডেনের কাকাকে নাকি নরখাদকেরা মিলে ছিঁড়ে খেয়েছিল। তাঁর কাকার নাম অ্যামব্রোসে ফিনেগান। যুদ্ধের শহিদ তাঁর কাকার প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে বাইডেন জানান, তাঁর কাকার দেহ খুঁজে পাওয়াই যায়নি! 

বাইডেনের কাকা মার্কিন এয়ারফোর্সে ছিলেন। ঘটনার দিন তিনি ওয়ার জোনে একটি সিংগল-ইঞ্জিন প্লেন চালাচ্ছিলেন। তখন তাঁর বিমানটি লক্ষ্য করে গুলি চালায় শত্রুপক্ষ। যথারীতি বিমানটি ভেঙে পড়ে। ভেঙে পড়ে নিউ গায়না অঞ্চলে। আর তার পর থেকে তাঁর কাকার দেহই আর কোনও দিন খুঁজে পাওয়া যায়নি! আশ্চর্যের বইকি। তবে, ঘটনাটি বিশ্বাসযোগ্য হয়, কারণ নিউ গায়না জায়গাটি নরখাদকদের এলাকা বলে আগে থেকেই জানা গিয়েছিল। 

বাইডেনের কাকার ঘটনাটি তো যুদ্ধের সঙ্গে জড়িত। তা হলে তার কোনও রিপোর্ট কি তৈরি হয়নি?

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024 | Malbazar: মনে ক্ষোভ নিয়েই ভোট দিচ্ছে বন্ধ সোনালি চা-বাগানের শ্রমিকেরা...

হ্যাঁ, হয়েছিল। লেখা হয়েছিল, সম্পূর্ণ অজানা কারণে প্লেনটি নিউ গায়নার সমুদ্র উপকূলের উত্তরে ভেঙে পড়ে। এয়ারক্র্যাফ্টের নাকটি জলে ডুবে যায়। ইঞ্জিন বিকল হয়ে যায়। আকাশপথে একটা প্রাথমিক সন্ধান চালানো হয়েছিল। তবে কোনও কিছুর চিহ্ন পর্যন্ত মেলেনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.