গরুকে কোরান শোনান, সুস্বাদু মাংস পাবেন, অভিনব নিদান মালয়েশিয়ায়

সরকারিভাবে এই নিয়ম চালু না করলেও কেলানটান রাজ্যের প্রত্যন্ত গ্রামের গবাদি পালনকারীরা এই নিয়ম মেনে চলবে বলে আশাবাদী প্রশাসন

Updated By: Apr 5, 2018, 06:53 PM IST
গরুকে কোরান শোনান, সুস্বাদু মাংস পাবেন, অভিনব নিদান মালয়েশিয়ায়

নিজস্ব প্রতিবেদন: সুস্বাদু মাংস পেতে কোরান পড়ে শোনান গরুকে। এমনই অভিনব তত্ত্ব খাঁড়া করল মালয়েশিয়ার কেলানটান প্রদেশের শাসক দল। কেলানটান প্রদেশের  ক্ষমতাসীন প্যান-মালয়েশিয়ান ইসলামিক পার্টি (পাস)। সেই দলের এগজিকিউটিভ কাউন্সিলের সদস্য চে আবদুল্লা মাত নাওই বলেন, "আমরা বিশ্বাস করি কোরান পড়লে আমাদের মন শান্তি পায়, ঠিক তেমনই পশুকে কোরান পড়ালে তাদের মনও শান্ত থাকবে। তারা যত শান্ত এবং আনন্দে থাকবে, তাদের মাংসও সুস্বাদু হবে।"

আরও পড়ুন- হিজাব পরায় নিষেধাজ্ঞা জারি করতে চলেছে ইউরোপের আরও একটি নাম

সরকারিভাবে এই নিয়ম চালু না করলেও কেলানটান রাজ্যের প্রত্যন্ত গ্রামের গবাদি পালনকারীরা এই নিয়ম মেনে চলবে বলে আশাবাদী প্রশাসন। এর জন্য প্রচারও চালাবে তারা বলে জানা যাচ্ছে।

আরও পড়ুন- কাঁচা মিথ্যে বলেছেন রাহুল গান্ধী, টুইট করে দাবি অমিত শাহের

এর আগেও বিতর্কিত নিয়ম চালু করেছে প্যান-মালয়েশিয়ান ইসলামিক পার্টি। ২০১৫ সালে হুদহুদ নামে একটি ইসলামি আইন পাশ করে এই রাজ্যের প্রশাসন। এই আইনে অভিযুক্ত ব্যভিচারিকে পাথর ছুড়ে কিংবা চোরের অঙ্গচ্ছেদ করে শাস্তি দেওয়ার কথা বলা রয়েছে। যদিও এই আইনকে স্বীকৃতি দেয়নি মালয়েশিয়া সরকার।

আরও পড়ুন- কৃষ্ণসার হত্যা মামলা: দোষী সলমন, বাকিরা বেকসুর খালাস

.