Weather Today: রাজ্যজুড়ে মেঘলা আকাশ, হাঁসফাঁস গরম থেকে স্বস্তি কি মিলতে পারে?

চলতি বছরে মার্চেই রেকর্ড তাপমাত্রা বৃদ্ধিতে অস্বস্তি ছিল চরমে। বৈশাখে সেই রেকর্ডও ভাঙতে চলেছে। 

Updated By: Apr 19, 2022, 08:03 AM IST
Weather Today: রাজ্যজুড়ে মেঘলা আকাশ, হাঁসফাঁস গরম থেকে স্বস্তি কি মিলতে পারে?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বৈশাখে গরমের দাবদাহে (heatwave) অস্থির রাজ্যবাসী। একদিকে গুমোট আবহাওয়া (Weather), অন্যদিকে আংশিক মেঘলা আকাশে ভ্যাপসা গরম, রোদের দাপট, সব মিলিয়ে নাজেহাল সকলেই। এখন৷ চাতক পাখির মতো অপেক্ষা কেবল কালবৈশাখী কিংবা বৃষ্টির। চলতি বছরে মার্চেই রেকর্ড তাপমাত্রা বৃদ্ধিতে অস্বস্তি ছিল চরমে। বৈশাখে সেই রেকর্ডও ভাঙতে চলেছে। 

এদিকে এরই মধ্যে তাপপ্রবাহের সতর্কতা জারি হয়েছে একাধিক জেলায়। আগামী ৪৮ ঘণ্টা দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে এখনই ৪০ পেরিয়েছে তাপমাত্রার পারদ৷ 

অন্যদিকে, কলকাতা ও শহর সংলগ্ন অঞ্চল মেঘলা থাকলেও আজ বৃষ্টির পূর্বাভাস নেই। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভ্যাপসা গরম আরও বাড়বে। আবহাওয়া দফতর সূত্রে খবর,   বৃহস্পতিবার থেকেই বৃষ্টির পরিবেশ তৈরি হচ্ছে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় ও লাগোয়া জেলাগুলিতে। আগামী ২০ থেকে ২২ এপ্রিলের মধ্যে কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। 

কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আজ চড়া রোদের পাশাপাশি আকাশ মেঘলা থাকবে৷ আবহাওয়া দফতর সূত্রে খবর, আপাতত কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৬ থেকে ২৮ ডিগ্রির মধ্যে থাকবে। আজ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫.৭ ডিগ্রি সেলসিয়াস৷ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭.৫  ডিগ্রি সেলসিয়াস। বাতাসে সর্বোচ্চ জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম পরিমাণ ৫৪ শতাংশ।

আরও পড়ুন, Nadia: নদীয়ার হাসপাতালে ধুন্ধুমার কাণ্ড, রাতের আঁধারে মহিলাদের ওয়ার্ডে মদ্যপ ব্যক্তি, এরপর...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.