Howrah: ১০ মিনিট দেরি! পরীক্ষায় বসতে দেওয়া হল না পড়ুয়াকে, পথ-অবরোধ অভিভাবকদের

পুলিসের হস্তক্ষেপেও মিটল না সমস্যা।

Updated By: May 5, 2022, 09:22 PM IST
 Howrah: ১০ মিনিট দেরি! পরীক্ষায় বসতে দেওয়া হল না পড়ুয়াকে, পথ-অবরোধ অভিভাবকদের

নিজস্ব প্রতিবেদন: পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে মাত্র ১০ মিনিট দেরি হয়েছিল। CBSE-র পরীক্ষায় কেন বসতে দেওয়া হল না দশম শ্রেণির পড়ুয়াকে? হাওড়ার আলমপুরে জাতীয় সড়ক অবরোধ করলেন অভিভাবকরা। পুলিসের হস্তক্ষেপেও মিটল না সমস্যা। বাড়ি ফিরে যেতে হল পরীক্ষার্থীকে।

জানা গিয়েছে, হাওড়ারই পাঁচলার সাইনিস ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্র আকিক নাগ। এবছর CBSE-র দশম শ্রেণির পরীক্ষা দিচ্ছে সে। সিট পড়েছে আলমপুরের এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে। পরীক্ষা শুরু হতে তখনও প্রায় ২০ মিনিট বাকি। এদিন সকালে মায়ের সঙ্গে পরীক্ষাকেন্দ্রে পৌঁছয় আকিক। কিন্তু পরীক্ষা আর দেওয়া হল না!

আরও পড়ুন: গৃহবধূকে পড়াশোনা ছেড়ে দিতে 'চাপ'! রাজি না হওয়ায় 'চরম' পদক্ষেপ স্বামীর

কেন? CBSE-র নিয়ম অনুযায়ী, সাড়ে ১০টায় পরীক্ষা শুরু হলেও ১০টার মধ্যেই পরীক্ষাকেন্দ্রে পৌঁছে যেতে হয় পরীক্ষার্থীদের। এমনকী, অ্যাডমিট কার্ডেও সেকথা লেখা আছে। আকিকের মা মমতা নাগ জানিয়েছেন, রাস্তায় গাড়ি খারাপ হয়ে যাওয়ায় পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে ১০ মিনিট দেরি হয়ে যায়। পরীক্ষা দেওয়া তো দূর অস্ত, আকিককে আর পরীক্ষাকেন্দ্রে ঢোকারই অনুমতি দেয়নি এশিয়ান ইন্টারন্যাশনাল স্কুল কর্তৃপক্ষ। 

আরও পড়ুন: Purulia: কেন বাজানো হচ্ছে সাউন্ড বক্স? বিয়েবাড়িতে পুলিসের লাঠিচার্জ, গুলি!

এই ঘটনার ক্ষোভে ফেটে পড়েন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষ কিন্তু নিজেদের সিদ্ধান্তেই অনড় থাকে। প্রতিবাদে ৬ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন অভিভাবকরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় ডোমজুড় থানার পুলিস। পুলিসের আশ্বাসে শেষপর্যন্ত অবরোধ প্রত্যাহার করে নেওয়া হয়। যদিও পুলিসের তরফে অনুরোধেও স্কুলের সিদ্ধান্ত বদল হয়নি। ফলে পরীক্ষা না দিয়েই ফিরে যেতে হয় দশম শ্রেণির পড়ুয়া আকিক নাগ।

আরও পড়ুন: Birbhum: কাকাকে বিয়ে মায়ের! বিবাহবিচ্ছেদের পর 'চরম মূল্য' দিল কিশোর

কেন সিদ্ধান্ত বদল করা হল না? এশিয়ান ইন্টারন্যাশ স্কুলের প্রিন্সিপাল বিজয়লক্ষ্মী কুমার জানিয়েছেন, 'সিবিএসই নিয়ম অনুযায়ী সাড়ে দশটায় পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও দশটার মধ্যে সব পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্রে ঢোকার কথা। এডমিট কার্ডে সেটা বলা আছে। ওই ছাত্র দেরিতে আসায় তাকে অনুমতি দেওয়া হয়নি। এ ব্যাপারে বোর্ডও সিদ্ধান্ত নিতে পারে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.