Bengal Weather Today: তিন মিনিটের কালবৈশাখি কমাল তাপমাত্রা, আজ ফের অস্বস্তির গরম বঙ্গে

Bengal Weather Today: বিহার থেকে ওড়িশা পর্যন্ত  অক্ষরেখা রয়েছে। বঙ্গোপসাগর থেকে মোকার ছেড়ে যাওয়া জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। এর প্রভাবেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়। সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলা ঝড় বৃষ্টি পেলেও মঙ্গলাবার বেলা বাড়লেই জেলায় জেলায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

Updated By: May 16, 2023, 08:35 AM IST
Bengal Weather Today: তিন মিনিটের কালবৈশাখি কমাল তাপমাত্রা, আজ ফের অস্বস্তির গরম বঙ্গে

অয়ন ঘোষাল: ৮৪ কিলোমিটার বেগে তিন মিনিটের জন্য কালবৈশাখি এবং ১৫ মিলিমিটার বৃষ্টির হাত ধরে কাল কলকাতায় রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি কমে ২২ এর ঘরে। তবে মঙ্গলবার বেলা বাড়লেই দিনের তাপমাত্রা ৩৬ এর ঘরে পৌছাবে। সঙ্গে ৯০ শতাংশ আপেক্ষিক আর্দ্রতায় বাড়বে ঘর্মাক্ত অস্বস্তি। কলকাতায় মঙ্গলবার আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। বিকেলের দিকে বজ্র বিদ্যুৎ সহ দমকা হাওয়া ও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

বিহার থেকে ওড়িশা পর্যন্ত  অক্ষরেখা রয়েছে। বঙ্গোপসাগর থেকে মোকার ছেড়ে যাওয়া জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। এর প্রভাবেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস জেলায় জেলায়।

সোমবার দক্ষিণবঙ্গের একাধিক জেলা ঝড় বৃষ্টি পেলেও মঙ্গলাবার বেলা বাড়লেই জেলায় জেলায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

মঙ্গলবার তাপপ্রবাহের সতর্কবার্তা থাকবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলায়।

আরও পড়ুন: Abhishek Banerjee: বাড়িতে প্রশাসনের কর্তারা, অভিষেকের উদ্যোগে বার্ধক্যভাতা পেতে চলেছেন বৃদ্ধ

বুধবার তাপপ্রবাহের সতর্কবার্তা থাকবে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া জেলায়।

দক্ষিণবঙ্গের সব জেলাতেই মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ঘুরিয়ে ফিরিয়ে বজ্র বদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা ঝড়ো হাওয়া এবং ও বজ্রপাতের সম্ভবনা রয়েছে।

মঙ্গলবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়াতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও হালকা ঝড় হওয়ার পূর্বাভাস রয়েছে।

বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি সঙ্গে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনাও রয়েছে।

বৃহস্পতিবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব বর্ধমান জেলাতে। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন: West Bengal Storm: রাজ্যজুড়ে প্রবল দুর্যোগে মৃত ৫, ব্যাহত ট্রেন ও বিমান পরিষেবাও..

শুক্র এবং শনিবারেও দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং হালকা ঝড়ো হওয়ার সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং হালকা ঝড়ের পূর্বাভাস আছে। দার্জিলিং ও কালিম্পং জেলায় বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার এবং বৃহস্পতিবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের কিছু অংশে ভারী বৃষ্টির সতর্কতা থাকছে।

উত্তরবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি সঙ্গে হালকা ঝড়ো হাওয়া থাকবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.