Malbazar: লোকালয় থেকে একের পর এক কিং কোবরা উদ্ধার হয়েই চলেছে! শঙ্কিত সাধারণ মানুষ...

King Cobra in Malbazar: একের পর এক কিং কোবরা উদ্ধার হয়েই চলেছে মেটেলি ব্লকে। আর এতেই চিন্তিত স্থানীয় মানুষ। ফের মেটেলি ব্লক থেকে উদ্ধার হল এক বিশালাকার কিং কোবরা। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের দক্ষিণ ধুপঝোরার একটি বাড়ি থেকে উদ্ধার হল সাপটি। লম্বায় ১৩ ফুট!

Updated By: May 11, 2024, 01:55 PM IST
Malbazar: লোকালয় থেকে একের পর এক কিং কোবরা উদ্ধার হয়েই চলেছে! শঙ্কিত সাধারণ মানুষ...

অরূপ বসাক: একের পর এক কিং কোবরা উদ্ধার হয়েই চলেছে মেটেলি ব্লকে। আর এতেই চিন্তিত সাধারণ মানুষ। ফের মেটেলি ব্লক থেকে উদ্ধার হল এক বিশালাকার কিং কোবরা। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের দক্ষিণ ধুপঝোরার একটি বাড়ি  থেকে উদ্ধার হয় সাপটি। সাপটি লম্বায় কমপক্ষে ১৩ ফুট।

আরও পড়ুন: West Bengal Weather Update: ইডেন-ম্যাচের সময়ে হতে পারে বৃষ্টি! পণ্ড হবে নাইট রাইডার্সের ম্যাচ?

জানা গিয়েছে, এদিন দক্ষিণ ধুপঝোরা ভগীরথপাড়ার বাসিন্দা পরিমল রায়ের বাড়িতে সাপটিকে দেখতে পান পরিবারের লোকেরা। এর পরেই আতঙ্কিত হয়ে পড়েন বাড়ির লোকজন। খবর দেওয়া হয় বন দফতরের খুনিয়া স্কোয়াডে। তাঁদের থেকে সেই খবর পেয়ে বনকর্মীরাই সাপটিকে উদ্ধারের জন্য ডেকে পাঠান চালসার সর্পপ্রেমী যুবক দিবস রাইকে।

দিবস ঘটনাস্থলে এসে বেশ কিছুক্ষণের চেষ্টায় কিং কোবরাটিকে ধরে ফেলতে সক্ষম হন। সাপটিকে উদ্ধারের পরে খুনিয়া রেঞ্জের বন দফতরের কর্মীরা সেটিকে বাক্সবন্দি করে নিয়ে যান। সাপটি সুস্থ থাকায় এদিনই সেটিকে জঙ্গলের গভীরে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, এলাকাটির পাশেই রয়েছে গরুমারা জঙ্গল। ওই জঙ্গল থেকেই কিংকোবরা টি চলে আসতে পারে বলে বাসিন্দাদের অনুমান। গতকাল মেটেলি ব্লকের মঙ্গলবাড়ি বস্তি সংলগ্ন নর্থ ইনডং এলাকার একটি বাড়ি থেকে প্রায় ১৪ ফিটের কিং কোবরা উদ্ধার করা হয়েছিল। মেটেলি ব্লকে এভাবে একের পর এক কিং কোবরা উদ্ধারের ঘটনায় আতঙ্কিত সাধারণ মানুষ।

আরও পড়ুন: West Nile Fever: 'নীলনদ', পাখি এবং মশা হয়ে ভয়ংকর এক নতুন ভাইরাস এবার এ দেশে! আসছে নতুন মড়ক?

এর আগে মালবাজার মহকুমার মেটেলি ব্লকের কিলকোট চা-বাগান থেকে বিশাল এক কিং কোবরা উদ্ধার হয়েছিল। শ্রমিকেরা কাজে যাওয়ার সময়ে চা-বাগানের ২৫ নাম্বার সেকশনে কিং কোবরাটিকে দেখতে পাওয়া গিয়েছিল। দেখতে পেয়ে চা-বাগান কর্তৃপক্ষকে খবর দেন তাঁরা। সেদিনও দিবস রাই এসেই কিং কোবরাটিকে উদ্ধার করে বস্তাবন্দি করেছিলেন। জানা গিয়েছিল, এটি প্রায় ১৩ ফুট লম্বা ছিল। দিবস রাই পরে এটিকে চাপড়ামাড়ি জঙ্গলে ছেড়ে দিয়েছিলেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.