Raigunj Lok Sabha Election: দ্বিতীয় দফায় রায়গঞ্জে ভোটে 'বড় চমক'! এঘটনা ঘটবে না বাকি ২ কেন্দ্রে...

দ্বিতীয় দফার ভোটে মোট বুথ সংখ্যা ৫২৯৮। তার মধ্যে স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর ৩০ শতাংশ বুথ।

Updated By: Apr 24, 2024, 07:50 PM IST
Raigunj Lok Sabha Election: দ্বিতীয় দফায় রায়গঞ্জে ভোটে 'বড় চমক'! এঘটনা ঘটবে না বাকি ২ কেন্দ্রে...

সুতপা সেন: দ্বিতীয় দফায় উত্তর দিনাজপুরের রায়গঞ্জে ভোটগ্রহণ। আর রায়গঞ্জে ভোটে এবার 'বড় চমক'! রায়গঞ্জে ভোটে থাকবে ২টো ব্যালট ইউনিট। রায়গঞ্জে এবার মোট ২০ জন প্রার্থী। একজন মহিলা বাকি সব পুরুষ। সাধারণত ১৬ জনের বেশি প্রার্থী হলে দুটি করে ব্যালট ইউনিট থাকে। তাই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের সব বুথেই দুটি করে ব্যালট ইউনিট থাকবে। অর্থাৎ ভোটারদের দুটো করে ব্যালট ইউনিট দেওয়া হবে। 

দ্বিতীয় দফার ভোটে মোট বুথ সংখ্যা ৫২৯৮। তার মধ্যে স্পর্শকাতর ও অতি স্পর্শকাতর ৩০ শতাংশ বুথ। স্পর্শকাতর বা সংবেদনশীল বুথের সংখ্যা ৭৩৯। আর অতি স্পর্শকাতর বুথ ৮৬৬। ওয়েবকাস্টিং হচ্ছে ৫,২৯৮ টি বুথেই। দ্বিতীয় দফার ভোটে মোট কেন্দ্রীয় বাহিনী থাকছে ২৯৯। বুথে থাকবে ২৭২ কোম্পানি। আর রাজ্য পুলিস থাকবে ১২,৯৮৩ জন। দার্জিলিংয়ে মোট বুথ ১৯৯৯। ৮৮ কোম্পানি ব্যবহার হচ্ছে। রায়গঞ্জে মোট বুথ ১৭৩০। থাকছে ১১১ কোম্পানি বাহিনী। 

প্রসঙ্গত, রাজ্যে চতুর্থ দফায় ভোটে রেকর্ড সংখ্যক বাহিনী! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে  ৭৫০ কোম্পানি বাহিনী চেয়েছে কমিশন। সূত্রের খবর তেমনই। রাজ্যে চতুর্থ দফায় ১৩ মে ভোট হবে ৮ কেন্দ্রে। কৃষ্ণনগর, রানাঘাট, বোলপুর, বীরভূম, বর্ধমান পূর্ব, বর্ধমান দুর্গাপুর, আসানসোল, বহরমপুর। সেক্ষেত্রে স্পর্শকাতর বুথের সংখ্যা অনেক বেশি হবে বলেই মনে করছে কমিশন। শুধু তাই নয়, বেশি কয়েকটি কেন্দ্রে আবার অতীতে গন্ডগোল হওয়ারও ইতিহাস রয়েছে।

আরও পড়ুন, Abhishek Banerjee: 'বিজেপির ১০ শীর্ষ নেতা তৃণমূলে আসার জন্য লাইন দিয়ে দাঁড়িয়ে', বিস্ফোরক অভিষেক!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.