Ajinkya Rahane, IND vs AUS: 'ভারত কামব্যাক করতেই পারে', রাহানের লড়াই দেখে সৌরভের বার্তা

তৃতীয় দিনের খেলা শুরু হতেই সাজঘরে ফিরে যান কেএস ভরত। ভারতের স্কোর তখন ১৫২ রানে ৬ উইকেট। সেখান থেকে প্রবল চাপের মধ্যেও শার্দূলকে সঙ্গে নিয়ে দারুণ লড়লেন রাহানে। ষষ্ঠ উইকেটে ১০৯ রান যোগ করার জন্য ভারতীয় দল 'ফলো অন' সেভ করার সঙ্গে কিছুটা লড়াই করার বার্তা দিল। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 9, 2023, 07:21 PM IST
Ajinkya Rahane, IND vs AUS: 'ভারত কামব্যাক করতেই পারে', রাহানের লড়াই দেখে সৌরভের বার্তা
অজিঙ্কা রাহানে-কে কুর্নিশ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৭১ রানে ৪ উইকেট থেকে প্রথম ইনিংসে টিম ইন্ডিয়া (Team India) ২৯৬ রানে অল আউট। ওভালের (The Oval) বাইশ গজে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) ও শার্দূল ঠাকুরের (Shardul Thakur) লড়াইয়ের জন্য কিছুটা হলেও কামব্যাক সম্ভব হল। আর তাই চলতি বিশ্ব টেস্ট ফাইনালে (ICC World Test Championship Final 2023) এখনও লড়াই করা সম্ভব বলে মনে করেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

মাইক হাতে ধারাভাষ্য দেওয়ার সময় সৌরভ বলেন, "রাহানের লড়াই দেখে আমি মুগ্ধ। চাপের মুখে শার্দূল অসাধারণ ব্যাট করল। তাই আমার মনে হয় ভারতীয় দল এমন অবস্থা থেকে কামব্যাক করেই পারে।" 

রাহানে-কে কুর্নিশ জানিয়ে সৌরভ ফের বলেন, "রাহানে চাপের মুখে এমন ইনিংস খেলে ড্রেসিংরুমকে অনেক বড় বার্তা দিল। এমন পিচে শক্তিশালী বোলিং লাইনআপের বিরুদ্ধে কীভাবে ব্যাট করতে হয়, সেটা সতীর্থদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল রাহানে।"  

আরও পড়ুন: MS Dhoni: চলে এল বড় আপডেট, আগামী আইপিএল-এ চেন্নাইয়ের ব্যাটন থাকবে ধোনির হাতেই

আরও পড়ুন: Ajinkya Rahane | WTC Final 2023: বুক চিতিয়ে লড়লেন রাহানে, কামব্যাকেই লিখলেন ইতিহাস! যা এর আগে হয়নি

তৃতীয় দিনের খেলা শুরু হতেই সাজঘরে ফিরে যান কেএস ভরত। ভারতের স্কোর তখন ১৫২ রানে ৬ উইকেট। সেখান থেকে প্রবল চাপের মধ্যেও শার্দূলকে সঙ্গে নিয়ে দারুণ লড়লেন রাহানে। ষষ্ঠ উইকেটে ১০৯ রান যোগ করার জন্য ভারতীয় দল 'ফলো অন' সেভ করার সঙ্গে কিছুটা লড়াই করার বার্তা দিল। তবে কেরিয়ারের ১৩তম টেস্ট শতরান করলেন কয়েক মাস আগে টিম ম্যানেজমেন্টের কাছে 'ব্রাত্য' রাহানে। ১২৯ বলে করলেন ৮৯ রান। তাঁর ইনিংস ১১টি চার ও ১টি ছক্কা দিয়ে সাজানো ছিল। অন্যদিকে শার্দূল করলেন ১০৯ বলে ৫১ রান। 

আর তাই সৌরভ ফের যোগ করেন, "ভারতীয় দল কিন্তু এর আগেও অনেকবার এমন অবস্থা থেকে কামব্যাক করেছে। আমাদের দল অস্ট্রেলিয়ার মাটিতে ওদের বিরুদ্ধে ফিরে এসেছে। ঋষভ পন্থ ও রবীন্দ্র জাদেজা, কিংবা হনুমা বিহারী ও রবিচন্দ্রন অশ্বিনের লড়াই নিশ্চয়ই ভুলে যাননি। তাই স্কোরবোর্ড না দেখে শুধু পারফর্ম করতে হবে।"

এমন অবস্থা থেকে রোহিত শর্মার দল কি আদৌ কামব্যাক করতে পারবে? প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতে ১০ বছরের খরা কাটিয়ে জিততে পারবে আইসিসি ট্রফি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.