Joe Root: স্মিথ-কোহলিকে পিছনে ফেলে ২৮ তম টেস্ট সেঞ্চুরি জো রুটের

অসাধারণ সেঞ্চুরি জো রুটের।

Updated By: Jul 5, 2022, 04:18 PM IST
Joe Root: স্মিথ-কোহলিকে পিছনে ফেলে ২৮ তম টেস্ট সেঞ্চুরি জো রুটের
জো রুটের অসাধারণ সেঞ্চুরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টেস্ট কেরিয়ারের ২৮ তম সেঞ্চুরি হাঁকালেন জো রুট। অপ্রতিরোধ্য মেজাজে ব্যাট করছেন এই প্রজন্মের অন্যতম সেরা ব্যাটার। বাইশ গজে তাঁর ব্যাট শাসন অব্যাহত। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ভারতের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে হেসে খেলে ঝকঝকে শতরান হাঁকালেন। রুটের চ্যালেঞ্জার হিসাবে বিরাট কোহলি ও স্টিভ স্মিথের নাম উঠে আসছে। স্মিথ-কোহলিকে টেস্ট সেঞ্চুরির সংখ্যায় ছাপিয়ে গেলেন এই মুহর্তে বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটার। ভারত ও অজি মহারথীর লাল বলের ক্রিকেটে শতরানের সংখ্যা ২৭। রুট এক ধাপ এগিয়ে গেলেন। ১২১ ম্যাচে খেলে পেলেন কেরিয়ারের ২৮ নম্বর সেঞ্চুরিটি।

গতকাল অর্থাৎ সোমবার এজবাস্টন টেস্টের চতুর্থ দিনে ৩৭৮ রান তাড়া করতে নেমে দারুণ কামব্যাক করেছিল ইংল্যান্ড। দিনের শেষে ৩ উইকেটে ২৬০ রান তুলে নিয়েছিল বেন স্টোকসের দল। তাও মাত্র মাত্র ৫৭ ওভারে এসেছে এই রান। রান রেট ছিল ৪.৫৬। রুট ৭৬ ও বেয়ারস্টো ৭২ রানে অপরাজিত থেকে বুধবার অর্থাৎ এজবাস্টন টেস্টের পঞ্চম তথা শেষ দিনে ব্যাট করতে নেমেছিলেন। ১৩৬ বল খেলে রুট চলতি বছরের ৫ নম্বর টেস্ট সেঞ্চুরিটি করে ফেললেন। সেই ২০২১ সাল থেকে রুটের ব্যাট আগুন জ্বালাচ্ছে। ভারতের বিরুদ্ধে ২৫টি টেস্ট খেলে ৯টি সেঞ্চুরি চলে এল রুটের। ভারতের বিরুদ্ধে কোনও ব্যাটার এই সংখ্যক টেস্ট শতরান করতে পারেননি। চলতি বছরই রুট টেস্টে ১০ হাজার রানের মালিক হয়েছিলেন। বলা যেতে পারে রুটের রানমেশিন নাম একেবারেই স্বার্থক। 

আরও পড়ুন: Farokh Engineer: 'ভেবেছিলাম ধোনি করবে...!' পন্থের কীর্তির পর বললেন ইঞ্জিনিয়ার

আরও পড়ুনWATCH: 'চুপ করে ব্যাট করো!' ব্রডকে বার্মিংহ্যামে কড়া ধমক আম্পায়ারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.