KKR vs RCB | IPL 2024: শেষ ওভারে স্টার্ককে বেদম প্রহার করণের! কোনও মতে ইডেনে জিতল কেকেআর

KKR Beats RCB By 1 Run: রুদ্ধশ্বাস শেষ ওভারের খেলায় শেষ হাসি হাসল কলকাতা।

Updated By: Apr 21, 2024, 08:20 PM IST
KKR vs RCB | IPL 2024: শেষ ওভারে স্টার্ককে বেদম প্রহার করণের! কোনও মতে ইডেনে জিতল কেকেআর
ট্র্যাজিক নায়ক করণ ফিরছেন ডাগআউটে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলের (IPL 2024) ৩৬ নম্বর ম্য়াচে মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরু (KKR vs RCB,  IPL 2024)। রবিবার ইডেন গার্ডেন্সে টস হেরে প্রথমে ব্য়াটিং করে কেকেআর তুলেছিল ছয় উইকেটে ২২২ রান। জবাবে আরসিবিকে নাইটরা থামিয়ে দিয়েছেন ২২১ রানে! রুদ্ধশ্বাস শেষ ওভারে কেকেআরের বাজিমাত এক রানে! তবে বলতেই হবে আরসিবি-র জন্য় এই হার অত্য়ন্ত দুর্ভাগ্য়জনক। প্রায় জেতা ম্য়াচ তাঁদের মাঠে রেখে আসত হয়েছে অল্পের জন্য়। শেষ ওভারে মিচেল স্টার্ক (Mitchell Starc) একা হাতে করে আরসিবি-কে জয় উপহার দিয়ে দিচ্ছিলেন। সেখান থেকে কেকেআরের মুখরক্ষা করে কোনও মতে। আইপিএলের পঞ্চম জয় তুলে নিল কেকেআর। ৭ ম্য়াচে ১০ পয়েন্ট নিয়ে ফের নাইটরা লিগের 'সেকেন্ড বয়'!

রবির ইডেনের এই ম্য়াচ ছিল একেবারে রোলারকোস্টার রাইড! রুদ্ধশ্বাস 'সানডে সাসপেন্স' একেবারে। এদিন চল্লিশ ডিগ্রির উপর তাপমাত্রাকে বুড়ো আঙুল দেখিয়েই ইডেন ভরিয়ে ছিলেন কেকেআর ও আরসিবি ফ্য়ানরা। ওপেনার ফিল সল্ট (১৪ বলে ৪৮) ও পাঁচে নামা শ্রেয়স আইয়ারের (৩৬ বলে ৫০) সঙ্গে রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল ও রমণদীপ সিংয়ের টোয়েন্টি প্লাস ইনিংসে ভর করে নাইটদের পকেটে ছিল ২২২টি রান। এবারের আইপিএলে কোনও রান করেই নিশ্চিন্তে থাকতে পারছে না কোনও দলই। দুই দল মিলিয়ে ৪০০-৫০০ রান হামেশাই হচ্ছে। 

আরও পড়ুন: WATCH | KKR vs RCB | IPL 2024: নারিনকে ভয় দেখাতে ইডেনে 'আন্ডারটেকার' হলেন কোহলি!

কেকেআরের রান তাড়া করতে নেমে আরসিবি পাওয়ারপ্লে-তে ৭৪ রান তুলেছিল। চলে গিয়েছিল দুই উইকেট। ফিরে যান দুই ওপেনার-বিরাট ও ফাফ। ৭ বলে ১৮ রান করে বিরাট ফেরেন হর্ষিত রানার বলে। অধিনায়ক ফাফকে ফেরান বরুণ চক্রবর্তী। ফাফ ৭ বলে ৭ রান করে আউট হয়েছেন। ভেঙ্কটেশ আইয়ার মিড-অনে দুরন্ত ক্য়াচ নেন। এরপর রজত পতিদার ও উইল জ্য়াকস কেকেআরের বুকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিলেন। ক্রিজে একেবারে জমে যান তাঁরা। ৪৮ বলের যুগলবন্দিতে তুলে ফেলেছিলেন ১০২ রান। আর ঠিক এই সময়ে কেকেআরের হয়ে খেলা ঘোরান আন্দ্রে রাসেল। তিনি পরপর তুলে নেন এই দুই সেট হয়ে যাওয়া ব্য়াটারকে। তখন কেকেআরের স্কোরবোর্ডে ছিল ১২ ওভারে চার উইকেটে ১৩৮ রান। এরপর ক্য়ামেরন গ্রিন ও মহিপাল লোমরোরকে ফিরিয়ে স্বস্তি দেন নারিন। রাসেল-নারিন জুটিই কেকেআরকে জয় উপহার দেবেন বলেই মনে করে নিয়েছিলেন ফ্য়ানরা। কারণ আটে নামা ভয়ংকর হতে পারা দীনেশ কার্তিককেও ফেরান রাসেল। ইডেনের গ্য়ালারি তখন উচ্ছ্বাসে মাততে শুরু করে দেয়।

তবে ইডেনের গ্য়ালারিকে শান্ত করে দেওয়ার পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিলেন করণ শর্মার। শেষ ওভারে জয়ের জন্য আরসিবির প্রয়োজন ছিল ২১ রান। বল তুলে দেওয়া হয়েছিল স্টার্ককে। তবে করণ ২০ নম্বর ওভারে স্টার্ককে তিনটে ছয় হাঁকিয়ে ক্লাবস্তরে নামিয়ে এনেছিলেন। যদিও পঞ্চম বলে করণকে আউট করেন তিনি। শেষ বলে দু'রান নিলেই হয়ে যেত সুপার ওভার। কিন্তু দ্বিতীয় রান নিতে গিয়ে রান আউট হয়ে যান আরসিবির শেষ ব্যাটসম্যান লকি ফার্গুসন। প্রায় ২৫ কোটির এই বোলার গোটা মরসুমেই চূড়ান্ত ফ্লপ। আরও একবার স্টার্ক তুলে দিলেন প্রশ্ন।

 

আরও পড়ুন: MS Dhoni: 'উত্তেজনায়...'! ক্রিকেটারের সুন্দরী স্ত্রীর অন্তরঙ্গ ছবি ধোনির সঙ্গে, তুঙ্গে চর্চা

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.