WATCH | Jason Roy | RCB vs KKR: 'জেসন রয় কি বাঙালি'? ওভারে চার ছক্কা হাঁকানোর পর জানিয়ে দিল কলকাতা

Jason Roy smashes four sixes in an over off Shahbaz Ahmed during RCB vs KKR: জেসন রয় কি বাঙালি? কেকআর ফ্যানদের এই প্রশ্নেরই উত্তর দিয়ে দিল শাহরুখ খানের দল। জেসন রয়ের নতুন নাম হল 'রয়দা।

Updated By: Apr 26, 2023, 11:26 PM IST
WATCH | Jason Roy | RCB vs KKR: 'জেসন রয় কি বাঙালি'? ওভারে চার ছক্কা হাঁকানোর পর জানিয়ে দিল কলকাতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলে (IPL 2023) কলকাতা নাইট রাইডার্স, কার্যত ডু-অর-ডাই ম্যাচ খেলতে নেমেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (Royal Challenger Bangalore vs Kolkata Knight Riders)। বিরাট কোহলিদের (Virat Kohli) ঘরের মাঠে টস হেরে নীতিশ রানারা (Nitish Rana) প্রথমে ব্যাট করলেন। চিন্নাস্বামীতে (M Chinnaswamy Stadium, Bengaluru) কেকেআর (KKR) নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে তুলল ২০০। কুড়ি ওভারের ফরম্যাটে বেশ ভালো একটা স্কোর করল নীতীশ অ্যান্ড কোং। আর বড় রানের নেপথ্যে রয়েছেন ব্রিটিশ ব্যাটার জেসন রয় (Jason Roy)। বিশ্বকাপ জয়ী বিধ্বংসী ব্যাটার এদিন ২৯ বলে ৫৬ রান করলেন। চারটি চার ও পাঁচটি ছয় হাঁকালেন ১৯৩.১০-র স্ট্রাইক রেটে। নারায়ণ জগদিশনের (N Jagadeesan) সঙ্গে ওপেন করতে নেমে পাওয়ারপ্লে-তে ৬৬ রান তোলেন তাঁরা। অর্থাৎ প্রথম ছয় ওভারে ১১ করে রান! দুরন্ত শুভারম্ভ করেন তাঁরা। ষষ্ঠ ওভারে জেসন আরসিবি পেসার শাহবাজ আহমেদকে (Shahbaz Ahmed) এক ওভারে চারটি ছক্কা হাঁকান তিনি। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

আরও পড়ুনSunil Gavaskar | Ajinkya Rahane: 'মোটেই ফর্মের জন্য দলে ফেরেনি রাহানে!' বিস্ফোরক সানি, তাঁর খটকা অন্য জায়গায়

জেসন রয়কে অনেক কেকেআর ফ্যানই মজা করে বাঙালি বলেন, কারণ তাঁর পদবির জন্য। এরকম বিধ্বংসী ইনিংসের পর কেকেআর জেসন রয়ের নামকরণ করল 'রয় দা'। পাশাপাশি কেকেআর জানিয়ে দিল যে, তাদের টিমে খেলা প্রতিটি ক্রিকেটারই মনেপ্রাণে বাঙালি। কেকেআর পিঠের চোটের জন্য নিয়মিত ক্যাপ্টেন শ্রেয়স আইয়ারকে শুরু থেকেই পাচ্ছে না আইপিএলে তাঁর বদলে এবার স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হয়েছেন রানা। শুধু শ্রেয়সই নয়, বিশ্বের এক নম্বর ওয়ানডে অলরাউন্ডার সাকিব আল হাসানও শেষ মহূর্তে জানিয়েছেন যে, একাধিক কারণে তাঁর পক্ষে এই মরসুমে আর কেকেআরের জার্সি গায়ে চাপানো সম্ভব হবে না। এবার শ্রেয়স-সাকিবদের বিকল্প হিসেবে দু'বারের আইপিএল চ্যাম্পিয়নরা দলে নিয়েছে জেসনকে। কলকাতা ২.৮ কোটি টাকা খরচ করেছে ইংল্যান্ডের মারকুটে ব্যাটারকে দলে নেওয়ার জন্য। তাঁর বেস প্রাইজ ছিল ১.৫ কোটি টাকা। ৩২ বছরের বিশ্বকাপ জয়ী ওপেনারের টি-২০ সার্কিটে নতুন করে আর পরিচয় করিয়ে দেওয়ার দরকার নেই। এমনকী আইপিএলেও তিনি নতুন মুখ নন। গুজরাত ও হায়দরাবাদের হয়ে খেলেছেন অতীতে। এবার নাইটদের জার্সিতে খেলার আগে, ২০২১ সালে শেষবার জেসন খেলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। পাঁচ ম্যাচে করেছিলেন ১৫০ রান। ছিল একটি হাফ-সেঞ্চুরিও। জেসন ইংল্যান্ডের হয়ে ৬৪ বার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন। করেছেন ১৫২২ রান। তাঁর স্ট্রাইক রেট ১৩৭.৬১। জেসন করেছেন আটটি অর্ধ-শতরানও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.