Rinku Singh: রিঙ্কুতে মজে প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন! ম্যাচের পর ছবি পোস্ট করে বিরাট বার্তা

Gautam Gambhir Posts Sensational' Tweet For KKR Star  Rinku Singh: রিঙ্কু সিংয়ের প্রশংসা করছে না, এমন একজনকেও পাওয়া যাবে না। কেকেআর হেরে গেলেও হৃদয় জিতে নিয়েছেন রিঙ্কু। একের পর এক ম্য়াচে অসাধারণ পারফরম্যান্স করেছেন তিনি।  

Updated By: May 21, 2023, 04:20 PM IST
Rinku Singh: রিঙ্কুতে মজে প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন! ম্যাচের পর ছবি পোস্ট করে বিরাট বার্তা
রিঙ্কুকে ঘিরে এলএসজি-র ক্রিকেটাররা। ছবি-কেকেআর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল সিক্সটিনের (IPL 2023) সাকসেস স্টোরি লেখা হলে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) দুই ব্যাটারের নাম থাকবে। ধারাবাহিক ভাবে তাঁরা পারফর্ম করেছেন। যদিও দুই ব্যাটারের ভূমিকা একদম আলাদা। একজন যশস্বী জয়সওয়াল। যিনি ওপেনার। অন্যজন কলকাতার হার্টবিট রিঙ্কু সিং (Rinku Singh)। যিনি অনেক বেশি ফিনিশার। লখনউ সুপার জায়েন্টসের কাছে মাত্র এক রানে হেরে কেকেআরের আইপিএল থেকে ছুটি হয়ে গিয়েছে। গত শনিবার লিগের শেষ ম্যাচেও ইডেন গার্ডেন্সে আগুন জ্বেলেছেন রিঙ্কু। এলএসজি-র বিরুদ্ধে ৩৩ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেও রিঙ্কু পারেননি দলকে জেতাতে, তবে জিতে নিয়েছেন হৃদয়। কেকেআরের জার্সিতে রিঙ্কু এই মরসুমে ১৪ ম্যাচে করেছেন ৪৭৪ রান। চারটি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। লখনউয়ের বিরুদ্ধেই রিঙ্কুর সর্বোচ্চ রান। ৫৯.২৫-এর গড়ে ১৪৯.৫২-র স্ট্রাইক রেটে ব্যাট করেছেন রিঙ্কু। তরুণ ক্রিকেটারকে অবিলম্বে জাতীয় দলে সুযোগ দেওয়া উচিত বলেই মনে করেন হরভজন সিং। অন্য়দিকে ইডেনে ম্যাচের পর রিঙ্কু, নীতীশ রানা ও সুযশ শর্মার সঙ্গে ছবি তুলেছেন এলএসজি মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)।

আরও পড়ুন: MS Dhoni | CSK: ১৬ বছরে ১২ বার প্লে-অফ! সাফল্যের রেসিপি কি? রহস্যভেদ করলেন ধোনি

গম্ভীর ট্যুইটারে লিখেছেন, 'আজ রিঙ্কু কী চেষ্টাটাই না করল! চাঞ্চল্যকর প্রতিভা'। গম্ভীর নিজে কেকেআরের অধিনায়ক ছিলেন। দলকে করিয়েছেন চ্যাম্পিয়ন। রিঙ্কুকে তাঁর দেওয়া সার্টিফিকেটের মূল্যই আলাদা। রিঙ্কুর বেড়ে ওঠা কিন্তু আর পাঁচজনের মতো না। সম্প্রতি কেকেআরের অফিসিয়াল ইউটিউব পেজে রিঙ্কুর একটি সাক্ষাৎকার প্রকাশিত হয়েছিল। সেখানে তিনি বলেছিলেন যে, একটা সময়ে চোটের জন্য খেলতে পারছিলেন না তিনি। যা দেখে তাঁর বাবা ২-৩ দিন কিছু খাননি। সেই সময় রিঙ্কুই ছিলেন বাড়ির একমাত্র রোজগেরে ছেলে। ভীষণ ভাবে রিঙ্কুর একটা চাকরির দরকার ছিল। তাঁর ভাই যেখানে চাকরি করার জন্য় তাঁকে পাঠিয়ে ছিলেন, সেখানে গিয়ে রিঙ্কু শোনেন যে, তাঁকে ঝাড়ুদারের কাজ করতে হবে। রিঙ্কু বাড়ি ফিরে এসে বলেছিলেন, তিনি এরকম কোনও কাজ করবেন না। ফোকাস করবেন ক্রিকেটেই।  রিঙ্কুর বাবা একসময় বাড়ি বাড়ি এলপিজি সিলিন্ডারও ডেলিভারি করেছেন, সংসার টানার জন্য়। এত কথা আজ এজন্যই হচ্ছে, যাতে মানুষ বুঝতে পারেন যে, এই জায়গায় আসার জন্য রিঙ্কুকে কী পরিশ্রমটাই না করতে হয়েছে!  রিঙ্কুকে ২০১৮ সালে কেকেআর ৮০ লক্ষ টাকায় দলে নিয়েছিল। কিন্তু সেভাবে তিনি পারফর্ম করতে পারেননি। তারওপর ছিল চোট-আঘাতের সমস্যা। ২০২২ আইপিএলে রিঙ্কুকে মেগা নিলামে কেকেআর ৫৫ লক্ষ টাকায় নেয়। কলকাতা তাঁকে রিটেইন করে এই মরসুমের জন্য। যার মানে কেকেআরের হয়ে খেলে তাঁর আইপিএল পারিশ্রমিক ৫৫ লক্ষ টাকাই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.