বিশ্বকাপ থেকে বিদায় ভারতের, কাশ্মীরে বাজি পুড়িয়ে আনন্দ উদযাপন!

 আনন্দ উদযাপনের সময় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানও শোনা যায়।

Updated By: Jul 11, 2019, 06:08 PM IST
বিশ্বকাপ থেকে বিদায় ভারতের, কাশ্মীরে বাজি পুড়িয়ে আনন্দ উদযাপন!

নিজস্ব প্রতিবেদন : পাক অধিকৃত কাশ্মীর নয়। ভারতের কাশ্মীর। আর সেখানেই ভারত বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় আনন্দ উদযাপন করলেন একদল মানুষ। বিচ্ছিন্ন ঘটনা বটে! তবে এমন ঘটনা যেন অনেকগুলো প্রশ্ন রেখে গেল। পুলওয়ামা ও শ্রীনগরের একাধিক জায়গায় বাজি পুড়ল। লোকজন আনন্দে নাচানাচি করলেন। কারণ, ভারতীয় দল বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে! নিউ জিল্যান্ডের কাছে বিশ্বকাপের সেমিফাইনালে ধোনি-কোহলিদের হার নিয়ে যখন সারা দেশ মন খারাপ করে বসেছিল, তখন কাশ্মীরের একাংশের কিছু মানুষ উত্সব পালন করলেন। এমনকী, আনন্দ উদযাপনের সময় 'পাকিস্তান জিন্দাবাদ' স্লোগানও শোনা যায়।

আরও পড়ুন-  বিশ্বকাপে আইপিএল-এর ফরম্যাট চান হতাশ কোহলি!

পাকিস্তান ও বাংলাদেশের সমর্থকরা ভারতের হারে আনন্দ প্রকাশ করেছিলেন। তবে সেই আনন্দ প্রকাশ সোশ্যাল মিডিয়াতে সীমাবদ্ধ ছিল। কাশ্মীরে কিন্তু প্রকাশ্যে চলল উদযাপন। এমনকী, নির্দিষ্ট অঞ্চলে আনন্দ মিছিলও দেখা গিয়েছে বলে খবর। নাচ-গান, বাজি পোড়ানো ও আনন্দ মিছিলের মধ্যে দিয়ে কাশ্মীরে এক শ্রেণীর জনগণ দেশের হার উদযাপন করলেন! আর কাশ্মীরের হুরিয়ত কনফারেন্স চেয়ারম্যান সঈদ আলি গিলানি সেই আনন্দ উত্সবের ভিডিয়ো শেয়ার করলেন। লিখলেন, ''অন্যের জন্য গর্ত খুঁড়লে সেই গর্তে নিজেকেই পড়তে হয়!''

আরও পড়ুন-  ভুল আম্পায়ারিং-এর উল্লেখ নেই, উল্টে ধোনির আউট নিয়েই মশকরা আইসিসির

আনন্দ উদযাপনের মাঝে আজাদ কাশ্মীরের দাবিতে স্লোগান দেন এক দল মানুষ। ভারতবিরোধী স্লোগানও শোনা যায়। নিরাপত্তারক্ষীরা এই আনন্দ উদযাপনে বাধা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু তাদের উপর পাথর ছোড়া শুরু হয়। পুলিস ইতিমধ্যে এমন ঘটনার তদন্ত শুরু করেছে। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

.