Viral Video: পাক মহিলাকে কুপোকাত করে কুস্তিতে বাজিমাত বিজয়লক্ষ্মীর, সত্যি?

 হোয়াটস্অ্যাপে ঝড়ের গতিতে শেয়ার হয়েছে ভিডিওটি। কিন্তু এই ঘটনার সত্যতা কী?   

Updated By: Aug 25, 2022, 07:52 PM IST
 Viral Video: পাক মহিলাকে কুপোকাত করে কুস্তিতে বাজিমাত বিজয়লক্ষ্মীর, সত্যি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানি মহিলা কুস্তিগীরের ওপেন চ্যালেঞ্জ। সালোয়ার কামিজ পরেই সেই চ্যালেঞ্জ গ্রহণ করলেন ভারতের বিজয়লক্ষ্মী। রিংয়ের মধ্যেই চলল টানটান ফাইট। সোশাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়েছে দুই মহিলার কুস্তি লড়ার এই ভিডিও। 

পোস্টে দাবি করা হচ্ছে, ভিডিওটি দুবাইয়ের। যেখানে পাকিস্তানি এক মহিলা বক্সার ম্যাচ জিতে ভারতীয়দের দিকে চ্যালেঞ্জ ছুড়ছেন। এমন সময় বিজয় লক্ষ্মী নামে তামিলনাড়ুর এক মহিলা সেই চ্যালেঞ্জ অ্যাক্সেপ্ট করে পরাজিত করেন তাঁকে। হোয়াটস্অ্যাপে ঝড়ের গতিতে শেয়ার হয়েছে ভিডিওটি। কিন্তু এই ঘটনার সত্যতা কী? 

ভাইরাল হওয়া ভিডিওর ফ্যাক্ট চেক করে জানা যায়, গোটাটাই মিথ্যে। ভিডিওতে উভয় কুস্তিগীরই ভারতীয়। ২০২০ সালে একই ক্যাপশন-সহ ভাইরাল হয়েছিল এই ভিডিও। কাজেই, ভিডিওটি একেবারেই সাম্প্রতিক নয়। জানা গিয়েছে, ভিডিওতে যে মহিলাকে পাকিস্তানি দাবি করা হচ্ছে, তিনি ভারতীয়। নাম বিবি বুলবুল। ভারতের প্রথম প্রফেশনাল কুস্তিগীর তিনি। অপরদিকে, সালোয়ার কামিজ পরা মহিলার নাম কবিতা দেবী। হরিয়ানার কবিতা মিক্সড মার্শিয়াল আর্টস ফাইটার ও ভারত্তোলক। জানা গিয়েছে, ভিডিওটি পঞ্জাবের জলন্ধরের। ২০১৬ সালের কন্টিনেন্টাল রেসলিং এন্টারটেইনমেন্টের ভিডিও এটি। পাকিস্তানের সঙ্গে ভিডিওটির কোনও সম্পর্ক নেই।

আরও পড়ুন: Operation Lotus, Arvind Kejriwal: ব্যর্থ বিজেপির 'অপারেশন লোটাস'! কেজরির পাশেই আপের সব বিধায়ক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.