CBSE Result 2022: প্রতীক্ষার অবসান, রেজাল্ট বেরোল সিবিএসই-র দ্বাদশের; দুপুরে জানা যাবে দশমের ফল

৯২.৭১ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। বোর্ড সিবিএসই টার্ম ১ এবং সিবিএসই টার্ম ২ ফলাফল কে ৩০:৭০ অনুপাতে গুরুত্ব দিয়েছে। এই বছর, সিবিএসই তার অফিসিয়াল ওয়েবসাইটে কোনও ফলাফল প্রকাশ করেনি। একই সঙ্গে জানানো হয়েছে সিবিএস-র দশমের ফলাফল জানা যাবে আজ। দুপুর ২টোয় প্রকাশিত হবে।

Updated By: Jul 22, 2022, 11:56 AM IST
CBSE Result 2022: প্রতীক্ষার অবসান, রেজাল্ট বেরোল সিবিএসই-র দ্বাদশের; দুপুরে জানা যাবে দশমের ফল
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে প্রতিক্ষার অবসান। শুক্রবার সকালে সিবিএসই-র তরফে ঘোষণা করা হল দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল। এই ফলাফলে, ৯২.৭১ শতাংশ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়েছে। বোর্ড সিবিএসই টার্ম ১ এবং সিবিএসই টার্ম ২ ফলাফল কে ৩০:৭০ অনুপাতে গুরুত্ব দিয়েছে।

সিবিএসই -এ দ্বাদশের রেজাল্ট cbseresults.nic.in অথবা cbse.gov.in এই ওয়েবসাইটে পাওয়া যাবে না। সিবিএসই অফিসিয়াল প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে এই ফলাফল শুধুমাত্র স্কুলে অথবা UMANG অ্যাপের মাধ্যমে অথবা DigiLocker-এ পাওয়া যাবে। এই বছর, সিবিএসই তার অফিসিয়াল ওয়েবসাইটে কোনও ফলাফল প্রকাশ করেনি।  

একই সঙ্গে জানানো হয়েছে সিবিএস-র দশমের ফলাফল জানা যাবে আজ। দুপুর ২টোয় প্রকাশিত হবে। বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে যে দশম শ্রেণির পরীক্ষার ফলাফল দুপুর ২টোয় দেখা যাবে UMANG অ্যাপ এবং ডিজিলকারে।

আরও পড়ুন: Mamata Banerjee: 'মমতা ব্যর্থ হয়েছেন', রাষ্ট্রপতি পদে দ্রৌপদী জয়ে খোঁচা অমিতের

সদ্য প্রকাশিত সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফলে ত্রিবান্দ্রম রিজিয়নের পারফরম্যান্স সবথেকে ভালো। ৯৮.৮৩ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে এখানে। এবারের ফলাফলে বোর্ডের সার্বিক পাসের হার ৯২.৭১ শতাংশ।

টুইট করে সকল সফল পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে সকল অভিভাবক, শিক্ষক এবং স্কুলকেও শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এছাড়াও বাকিদের আগামিদিনে আরও বেশি লড়াইয়ের জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.