CBSE বোর্ড পরীক্ষার মূল্যায়ণ নিয়ে আলোচনা, শিক্ষার্থীদের প্রশ্নের জবাব দেবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার মূল্যায়ণ নিয়ে শুক্রবার শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী Ramesh Pokhriyal Nishank। 

Updated By: Jun 25, 2021, 11:58 AM IST
CBSE বোর্ড পরীক্ষার মূল্যায়ণ নিয়ে আলোচনা, শিক্ষার্থীদের প্রশ্নের জবাব দেবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: দেশে বর্তমান করোনা পরিস্থিতিতে সিবিএসই (CBSE), আইএসসি -সহ সমস্ত রাজ্যের বোর্ডই দ্বাদশ ও দমশমের বোর্ড পরীক্ষা বাতিল করেছে। পড়ুয়াদের মূল্যায়ন কীভাবে হবে সেই প্রক্রিয়াও সামনে আনার চেষ্টা চলছে। এই আবহে দশম ও দ্বাদশ শ্রেণীর পরীক্ষার মূল্যায়ণ নিয়ে শুক্রবার শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী Ramesh Pokhriyal Nishank। আজ বিকেল ৪টের সময় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পড়ুয়াদের সঙ্গে কথা বলবেন তিনি। 

এদিন টুইটারে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী লেখেন, ''আমি পড়ুয়াদের সঙ্গে আলোচনা করব আগামীকাল বিকেল ৪টেয়। তাদর আশঙ্কা ও প্রশ্ন রয়েছে কীভাবে পরীক্ষার মূল্যায়ণ হবে তা নিয়ে। তাদেরও যদি কোনও কিছু বলার থাকে তাহলে তারা সেটা টুইটার বা ফেসবুকে লিখে আমায় জানাতে পারে ২৫ জুন বিকেলে।'' 

আরও পড়ুন, সীমানা পুনর্বিন্যাসের পর রাজ্যের মর্যাদা জম্মু-কাশ্মীরকে, বিরোধীদের আশ্বাস PM Modi-র

প্রসঙ্গত, সুপ্রিম কোর্টে সিবিএসই বোর্ড জানিয়েছিল যে নবম, দশম ও একাদশ শ্রেণির রেজাল্টের ভিত্তিতে দ্বাদশ শ্রেণির ফলপ্রকাশ করবে তাঁরা। দশম শ্রেণির তিরিশ শতাংশ, একাদশ শ্রেণির ৩০ শতাংশ  আর বাকি ৪০ শতাংশ নম্বর দ্বাদশ শ্রেণির নম্বর নিয়ে ফল প্রকাশ করা হবে। তবে ইউনিট টেস্ট, প্র্যাকটিকাল পরীক্ষার ফলও নজরে থাকবে বলেই দেশের শীর্ষ আদালতকে জানান হয়েছে। ৩১ জুলাইয়ের মধ্যে দ্বাদশ শ্রেণির ফল প্রকাশ করবে বোর্ড। 

.