Mayawati: জোটে 'না', লোকসভায় 'একলা চলো' নীতিতে মায়াবতী!

Lok Sabha Election: চোখ চব্বিশে। তবে জোটের হাত ধরা নয়। ভোটের লড়াইয়ে একলা চলো BSP-র। চ্যালেঞ্জ মায়াবতীর।এখনই রাজনীতি থেকে অবসর নয়।ভাইপো আনন্দকে উত্তরসূরী ঘোষণা করেই দাবি সুপ্রিমোর। ফ্রি রেশনে ভিখিরি বানাচ্ছে দেশকে। তোপ মোদীকেও।    

Updated By: Jan 19, 2024, 07:43 PM IST
Mayawati: জোটে 'না', লোকসভায় 'একলা চলো' নীতিতে মায়াবতী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বহুজন সমাজ পার্টি-র (BSP) সুপ্রিমো মায়াবতী (Mayawati) সোমবার 'একলা চলো' নীতির ঘোষণা করেছেন। জোট প্রত্যাখান করে ২০২৪-এর ভোটে একাই লড়ার সিন্ধান্ত নিয়েছেন। ইন্ডিয়া জোট বা এনডিএ জোট দুইয়ের থেকেই সমদূরত্ব বজায় রাখবে বিএসপি। মায়াবতী অবশ্য নির্বাচন পরবর্তী জোটের কথা অস্বীকার করেননি। বিএসপি প্রধান মায়াবতীর মতে দুই জোটেরই অধিকাংশ দল দরিদ্রদের স্বার্থ বিরোধী এবং তারা জাতিভেদ এবং সাম্প্রদায়িকতার রাজনীতি করে।

আরও পড়ুন, IndiGo pilot Thrashed: বিমান ছাড়তে ঘণ্টার পর ঘণ্টা দেরি, উঠে গিয়ে পাইলটকে ঘুঁসি যাত্রীর

উত্তর প্রদেশের লক্ষ্ণৌতে এক সংবাদিক সম্মেলনে মায়াবতী বলেন, 'জোটে থেকে আমাদের আরও বেশি ক্ষতি হচ্ছে। এ কারণে দেশের অধিকাংশ দল বিএনপির সঙ্গে জোট করতে চায়। নির্বাচনের পর জোট হতে পারে। যদি সম্ভব হয়, তাহলে বিএসপি নির্বাচনের পরে তাদের সমর্থন দিতে পারবে। তবে আমাদের দল একাই নির্বাচনে লড়বে।' প্রসঙ্গত, গত লোকসভা নির্বাচনে একদা চিরপ্রতিদ্বন্দ্বী সমাজবাদী পার্টি (এসপি)-র সঙ্গে জোট গড়ে লড়াই করেছিল মায়াবতীর দল।

নিজের জন্মদিনে মায়াবতী জানান, এখনই তাঁর রাজনীতিতে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা নেই। মায়াবতী বলেন, ‘দেশে লোকসভা নির্বাচনের আর মাত্র কয়েকটা মাস বাকি। আমি আবার বলছি যে আমরা একাই লোকসভা নির্বাচনে লড়ব। কোনো দলের সঙ্গে জোট করছি না আমরা। আমাদের দল একাই লড়াই করে কারণ শীর্ষ নেতৃত্ব দলিত সম্প্রদায়ের। আমাদের ভোট হস্তান্তর হয়, কিন্তু জোটের ভোট আমাদের কাছে হস্তান্তর হয় না।'

উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কেন্দ্র এবং রাজ্য সরকারকেও আক্রমণ করে বলেন, উভয় সরকারই ভারতীয় জনতা পার্টি দ্বারা শাসিত এবং শাসকদল মানুষকে কিছু বিনামূল্যের রেশন দিয়ে তাঁদের দারিদ্র্য থেকে উন্নীত করার পরিবর্তে 'দাস' করার চেষ্টা করছে । প্রসঙ্গত, ইন্ডিয়া অ্যালায়েন্সে মায়াবতীর দলকে গোড়ায় আমন্ত্রণ জানানো হয়নি। তবু গত বছর উত্তর প্রদেশে চারটি বিধানসভা আসনের দুটিতে বিএসপি প্রার্থী না দিয়ে কংগ্রেস ও সমাজবাদী পার্টির পাশে ছিল।  

আরও পড়ুন, Narendra Modi: মকর সংক্রান্তিতে প্রধানমন্ত্রীর বাসভবনে গো-সেবা মোদীর...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.