Kolkata Airport: ফের ককপিটে লেজার লাইট! অবতরণের সময় আলোয় ঝলসে দিক নির্ণয়ে বিভ্রান্তি পাইলটের

Kolkata Airport | Laser Show: এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে ২১৪জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে রাত ৯.৪০ সুরক্ষার সঙ্গে পাইলট অবতরণ করায় বিমানটিকে। সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ লিখিত আকারে অভিযোগ করেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। পরে সেই অভিযোগ নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানার করা হয়।

Updated By: May 6, 2024, 09:28 AM IST
Kolkata Airport: ফের ককপিটে লেজার লাইট! অবতরণের সময় আলোয় ঝলসে দিক নির্ণয়ে বিভ্রান্তি পাইলটের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবারও ককপিটে লেজার লাইটে আলোয় ঝলসে উঠল, তাতেই দিক নির্ণয়ে বিভ্রান্তি পাইলটের। রবিবার রাতে দিল্লি থেকে কলকাতা গামী ইন্ডিগোর বিমান ৬ই ৬৫১৭ বিমানটি বারাসাতের দিক থেকে অবতরণের সময় যখন ৫ নটিক্যাল মাইল দূরে সেই সময় মধ্যমগ্রামের দিক থেকে হঠাৎ করে সবুজ লেজার লাইটের আলো পড়ল ককপিটে। আর তাতেই খানিকটা বিভ্রান্তি দিক নির্ণয়ে।

আরও পড়ুন, Organ Donation: শহরে ফের অঙ্গদানের নজির! নবজীবন পেলেন ৩ জন....

অবশেষে এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে ২১৪জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে রাত ৯.৪০ সুরক্ষার সঙ্গে পাইলট অবতরণ করায় বিমানটিকে। সংশ্লিষ্ট বিমান কর্তৃপক্ষ লিখিত আকারে অভিযোগ করেন বিমানবন্দর কর্তৃপক্ষকে। পরে সেই অভিযোগ নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানার করা হয়। সেই থানা থেকে সংশ্লিষ্ট মধ্যমগ্রাম থানায় অভিযোগ পাঠানো হয়েছে বলে স্থানীয় থানা সূত্রে খবর।

বিধাননগর কমিশনারেট এলাকায় লেজার আলোর ব্যবহারের ওপর ১৪৪ ধারা জারি করেছে পুলিস প্রশাসন। কিন্তু আদৌ কি বিমানবন্দর সংলগ্ন এলাকাগুলোতে লেজার লাইটের ব্যবহারের ওপর কড়া নজরদারি করছে প্রশাসন? প্রসঙ্গত, বিমানবন্দর লাগোয়া এলাকায় লেজার শো আটকাতে কড়া পদক্ষেপ নেয় বিধাননগর কমিশনারেট। লেজার শো আটকাতে বিমানবন্দর লাগোয়া এলাকায় জারি ১৪৪ ধারা করা হয়। লেজার শোয়ের আলোয় পাইলটদের বিভ্রান্তির তৈরি হয়। আর সেই কারণেই এবার কড়া পদক্ষেপ করল বিধাননগর কমিশনারেট। 

আপাতত ৬০ দিনের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে বিধাননগর কমিশনারেটের তরফে। প্রয়োজনে সময় আরও বাড়ানো হতে পারে বলে সূত্রের খবর। বার বার এই একই ধরনের ঘটনা ঘটায় এবার ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত বিধাননগর কমিশনারেটের, কিন্তু তাতেও সমস্যা মিটছে না। রাজারহাট থানার অধীনে রাইগাছি, জগদীশপুর, ভাতেন্দা, রেকজোয়ানি এলাকায় ১৪৪ ধারা জারি করল বিধাননগর কমিশনারেট। 

আরও পড়ুন, C V Ananda Bose Controversy: 'রাজ্যপালের বিরুদ্ধে তদন্ত করতে পারে না পুলিস', কড়া বার্তা বোসের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.