'অনুব্রত-সায়গল' মডেল শেষ! দীর্ঘদিন মন্ত্রীদের দেহরক্ষী নয় কোনও পুলিসকর্মী, সিদ্ধান্ত নবান্নের...

এবার থেকে রাজ্যের মন্ত্রীদের দেহরক্ষী হিসাবে কোনও পুলিস কর্মকর্তাকে দীর্ঘদিন দায়িত্বে না রাখার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্র দফতর। নবান্ন এ বিষয়ে সবুজ সঙ্কেত দিলেই তা দ্রুত কার্যকর হবে বলে সূত্রের খবর

Updated By: May 4, 2024, 08:31 PM IST
'অনুব্রত-সায়গল' মডেল শেষ! দীর্ঘদিন মন্ত্রীদের দেহরক্ষী নয় কোনও পুলিসকর্মী, সিদ্ধান্ত নবান্নের...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কোনও মন্ত্রী বা প্রভাবশালী ব্যক্তিত্বের দেহরক্ষী হিসাবে দীর্ঘদিন কোনও পুলিসকর্মী থাকার সিদ্ধান্তে এবার বদল আনতে চলেছে নবান্ন। অনুব্রত মণ্ডল এবং তার দেহরক্ষী সায়গল হোসনের গারদের পিছনে যাওয়ার পরই নড়েচড়ে বসেছে রাজ্য। এবার থেকে রাজ্যের মন্ত্রীদের দেহরক্ষী হিসাবে কোনও পুলিস কর্মকর্তাকে দীর্ঘদিন দায়িত্বে না রাখার সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্র দফতর।

আরও পড়ুন, Abhishek Banerjee: 'রাজনীতি করতে ওরা বাংলাকে বদনাম করে, তাই ওদের বাংলা বিরোধী বলি', সন্দেশখালি ভিডিয়ো নিয়ে সরব অভিষেক

নতুন এই প্রস্তাব অনুযায়ী, কনস্টেবল থেকে পদোন্নতি পেয়ে এএসআই হওয়ার পর সব পিএসও-কেই ওই দায়িত্ব থেকে সরানো হবে। তাঁদের অন্যান্য ডিউটি করানোর প্রস্তাব রাখা হয়েছে। তবে নবান্নের তরফ থেকে অনুমতি মিললেই কার্যকর হবে এই আইন। অন্যদিকে অনুব্রত-সায়গলের দুর্নীতি প্রকাশ্যে আসার পরেই খোঁজ সামনে এসেছে রাজ্যের বিভিন্ন মন্ত্রী, বিধায়কদের দায়িত্বে থাকা পি এসও।

প্রসঙ্গত, রাজ্য পুলিসের কনস্টেবল পদমর্যাদার পুলিসকর্মীরাই এই দায়িত্বে থাকেন। এমনও দেখা গিয়েছে বহু ক্ষেত্রে কর্মজীবন থেকে অবসর নেওয়ার আগের দিন পর্যন্ত পিএসও-রা এই কাজে থেকে যান। এই আইনেই এবার বদল আসতে চলেছে। কারণ অনেকদিন দেহরক্ষী থাকার জেরে রাজ্যের মন্ত্রীদের সঙ্গে পিএসও সুসম্পর্ক তৈরি হয়।

এর ফলে তাদের নাম ব্যবহার করে অনেক সুযোগ সুবিধা পেয়ে থাকেন পিএসও –রা । শুধু তাই নয় তারা প্রভাবশালী ব্যক্তিদের অন্ধকারে রেখেই নাকি নানারকম আর্থিক দুর্নীতি চালিয়ে যান। সূত্রের খবর, সে কারণেই এই সিদ্ধান্ত বদল।

আরও পড়ুন, Kunal Ghosh: 'বিদ্রোহী'র সঙ্গে ব্রাত্য-ডেরেক বৈঠক, কুণালের কণ্ঠে 'আহা কী আনন্দ আকাশে বাতাসে'...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.