Zayed Khan: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বিতাড়িত জায়েদ, আইনি লড়াইয়ের হুমকি অভিনেতার...

Dhallywood: পিকনিকে গিয়ে বড় ঘোষণা বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির। শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে সদস্য পদ বাতিল করা হবে জায়েদ খানের। যদিও জায়েদ খান বলেন, 'আমাকে চিঠি না দিলে জানতে পারব না'। পাশাপাশি এটাও জানান যে তিনি চিঠি পেলে আইনি ব্যবস্থা নেবেন।  

Updated By: Mar 3, 2024, 05:58 PM IST
Zayed Khan: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে বিতাড়িত জায়েদ, আইনি লড়াইয়ের হুমকি অভিনেতার...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের খবরের শিরোনামে জায়েদ খান(Zayed Khan)। সম্প্রতি তাঁর সদস্য পদ বাতিল করেছে বাংলাদেশ(Bangladesh) চলচ্চিত্র শিল্পী সমিতি। শনিবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বাংলাদেশের সংবাদমাধ্যমে জানিয়েছেন চলচ্চিত্র পরিষদ নেতা খোরশেদ আলম খসরু। জানা যায় যে সেই বনভোজনে আমন্ত্রন পাননি জায়েদ। খসরু জানান, আজকের বনভোজনের শুরুতে শিল্পী সমিতির দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ খারিজ ঘোষণা দেওয়া হয়।

আরও পড়ুন- WATCH | Kanchan-Sreemoyee Wedding: বিয়ের পরেই শ্রীময়ীকে জড়িয়ে চুম্বন কাঞ্চনের, বাসরে তুমুল নাচ নবদম্পতির, ভাইরাল ভিডিয়ো

বনভোজনে আমন্ত্রণ না পাওয়া প্রসঙ্গে জায়েদ খান বাংলাদেশের সংবাদ মাধ্যমে বলেন, 'একজন শিল্পী হিসেবে অবশ্যই দাওয়াত পেতে পারতাম। সেটা থেকেও আমাকে বঞ্চিত করা হলো। এই লজ্জা কিন্তু আমার নয়, বর্তমান কমিটির। কতটা হিংসাত্মক মন-মানসিকতার হলে কেউ এমন করতে পারে!'

এই সবের সূত্রপাত কী বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ খান ও নিপুণ আক্তারের মধ্যকার দ্বন্দ্ব? ইতোমধ্যেই সেই ঝামেলা গড়িয়েছে হাইকোর্ট অবধি। জায়েদ খানকে বাতিল করার ঘোষণাপত্রে জানানো হয়, 'কোনোরূপ সাংগঠনিক দুর্বলতা না পেয়ে জায়েদ খান ব্যক্তিগত আক্রোশে ধারাবাহিকভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে'। 

আরও পড়ুন- Jojo: 'আমার সন্তানের উপর আসবে ভাবতে পারিনি', জি ২৪ ঘণ্টা ডিজিটালে অকপট মিস জোজো...

সদস্য পদ হারানোর খবর পেয়ে জায়েদ খান বলেন, 'আমাকে চিঠি না দিলে জানতে পারব না। শুনলাম, কারণ হিসেবে সাধারণ সভায় বলা হয়েছে, আমি সমিতিকে হেয় করে ইউটিউবে সাক্ষাৎকার দিয়েছি। কেউ কি সেটা দেখাতে পারবেন? আমি ব্যক্তি নিপুণ আক্তারকে নিয়ে কথা বলেছি। এখন একজন ব্যক্তি তো একটি প্রতিষ্ঠান হতে পারেন না। তা ছাড়া একজন শিল্পীর সদস্য পদ স্থগিত করতে হলে পর পর তিনটি চিঠি দিতে হয়। আমি একটি চিঠিও পাইনি। আসলে আমি যেন শিল্পী সমিতির নির্বাচনে না যেতে পারি, ভোট না দিতে পারি সেই কারণেই তারা এই কাজ করেছে। সদস্য পদ হারানোর চিঠি পেলে আইনি ব্যবস্থা নেব। এই অবৈধ সাধারণ সম্পাদককে আর ইচ্ছামতো কাজ করতে দেওয়া যাবে না'।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.