WB Lok Sabha Election 2024: কেষ্টহীন বীরভূম, কৃষ্ণনগরে তৃণমূলের প্রেস্টিজ ফাইট, আজ ৪ জেলার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ

WB Lok Sabha Election 2024: বীরভূমে এবার ভোটে নেই অনুব্রত মণ্ডল। বীরভূম ও বোলপুর কেন্দ্রকে ঘিরে সন্ত্রাসের মতো বিষয় জড়িয়ে থাকে। তবে এখনওপর্যন্ত সেরকম কিছু কোনও ঘটনা সামনে আসেনি। বিরোধী কোনও অভিযোগ করেনি বললেই চলে

Updated By: May 12, 2024, 11:48 PM IST
WB Lok Sabha Election 2024: কেষ্টহীন বীরভূম, কৃষ্ণনগরে তৃণমূলের প্রেস্টিজ ফাইট, আজ ৪ জেলার ৮ কেন্দ্রে ভোটগ্রহণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সোমবার মহারণ। লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় সোমবার ভোট নেওয়া হচ্ছে বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বোলপুর, বীরভূম, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর ও আসানসোল কেন্দ্র ভোটে নেওয়া হচ্ছে। এর জন্য ঢালাও নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। সবচেয়ে বেশ বাহিনী দেওয়া হয়েছে পূর্ব বর্ধমানে।

আরও পড়ুন-তৃণমূলের কেউ সিএএ সমর্থন না করলেও আমি করব, ঘোষণা অভিষেকের, তবে দিলেন শর্ত

গত তিন দফার নির্বাচনে খুব বেশি গন্ডগোল হয়নি। তবে এবার আসন সংখ্যা অনেক বেশি এবং ভোট গ্রহণের তালিকায় রয়েছে আসানসোল, বহরমপুর, রাণাঘাট, কৃষ্ণনগরের মতো কেন্দ্র। ওইসব কেন্দ্রের কথা মাথায় রেখে আঁটসাঁটে নিরাপত্তার ব্যবহস্থা করা হয়েছে। বহরমপুরে এবার অধীর চৌধুরী বনাম ইউসুফ পাঠানে লড়াই। ইতিমধ্যেই ওই কেন্দ্রকে নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। এই কেন্দ্রে স্পর্শকাতর বুথের সংখ্যা ৫৫৮টি। মোতায়েন করা হয়েছে ৭৩ কোম্পানি আধাসেনা। কোনও বড় রাজনৈতিক দলের তরফে কোনও বড় অভিযোগ করা হয়নি। অধীর চৈধুরী সাংবাদিক সম্মেলন করে বলেছেন কোনও বুথ দখল, চাপ্পা হবে না। এখনওপর্যন্ত এই আসনের কোনও বিধানসভা এলাকায় কোনও গোলমালের ঘটনা না থাকলেও  রানীনগর, শক্তিপুর,রেজিনগর, ভরতপুরের বিস্তৃর্ণ এলাকাকে স্পর্শকাতর বলে মনে করা হচ্ছে।

সীমান্তবর্তী এলাকা হওয়ার দরুন আসানসোলে ইতিমধ্যেই নাকা শুরু হয়ে গিয়েছে। আসানসোলে স্পর্শকাতর বুথের সংখ্যা ৩১৯। অধিকাংশ কেন্দ্রেই কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। ভোটকর্মীরা নিজেদের মালপত্র নিয়ে বেরিয়ে পড়েছেন ভোট কেন্দ্রের দিকে। এবার আসানসোল কেন্দ্রে শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে লড়াই করছেন বিজেপি সুরিন্দর সিং আলুওয়ালিয়া। বর্ধমান দুর্গাপুরে থেকে তুলে আনা হয়েছে আলুওয়ালিয়াকে। অন্যদিকে শত্রুঘ্ন সিনহা জিতেছিলেন প্রাত ৩ লাখ ভোটে।

কৃষ্ণনগরে এবার তৃণমূলের প্রেস্টিজ ফাইট। সেখানে সাংসদ পদ চলে যাওয়া তৃণমূলের মহুয়া মৈত্রের বিরুদ্ধে লড়াই করছেন রাজমাতা অমৃতা রায়। মহুয়া মৈত্রের সাংসদপদ চলে যাওয়ার পর এবার তাকে জিতিয়ে আনতে ঝাঁপাবে তৃণমূল কংগ্রেস। কৃষ্ণনগরে মোট বুথের সংখ্যা ১৮৪১ টি। তার মধ্যে স্পর্শকাতর বুথের সংখ্যা ৩৩৮টি। ফলে নিরাপত্তার উপরে জোর দিচ্ছে প্রশাসন। অধিকাংশ বুথেই পৌঁছ গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। সীমান্তবর্তী এলাকা হওয়ায় ইতিমধ্যেই কড়াকড়ি নিরাপত্তার ব্।বস্থা করা হচ্ছে। মোটা ৮৫ কোম্পানি আধাসেনা মোতায়েন করা হয়েছে।

বীরভূমে এবার ভোটে নেই অনুব্রত মণ্ডল। বীরভূম ও বোলপুর কেন্দ্রকে ঘিরে সন্ত্রাসের মতো বিষয় জড়িয়ে থাকে। তবে এখনওপর্যন্ত সেরকম কিছু কোনও ঘটনা সামনে আসেনি। বিরোধী কোনও অভিযোগ করেনি বললেই চলে। জানা যাচ্ছে ওই ২  কেন্দ্রের জন্য  মোট ১৩১ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। তার মধ্যে ৬৫ কোম্পানি বাহিনী থাকছে বোলপুর কেন্দ্রে এবং বাকীটা থাকছে বীরভূম লোকসভা কেন্দ্রের জন্য। কেন্দ্রীয় বাহিনীর পাশাপাশি ৬ হাজার রাজ্য় পুলিস থাকছে ওই দুই কেন্দ্রে।  বোলপুরের এবার স্পর্শকাতর বুথের সংখ্যা ৬৫৯টি এবং বীরভূমে স্পর্শকাতর বুথের সংখ্যা ৬৪০টি। বীরভূমে এবার চতুর্থবারের জন্য লড়াই করছেন শতাব্দী রায়। ফলেওই কেন্দ্রের দিকে নজর থাকছে অনেকের। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.