CSK Playoffs Qualification Scenario: চেন্নাই হারাল রাজস্থানকে, প্লেঅফে গেলেন রুতুরাজরা? ঠিক কী অবস্থা এখন!

IPL 2024, CSK vs RR Match Highlights: অলরাউন্ড পারফর্ম করে চেন্নাই হারিয়ে দিল রাজস্থানকে।

Updated By: May 12, 2024, 07:38 PM IST
CSK Playoffs Qualification Scenario: চেন্নাই হারাল রাজস্থানকে, প্লেঅফে গেলেন রুতুরাজরা? ঠিক কী অবস্থা এখন!
সিএসকে-র উচ্ছ্বাসের ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবারের ও যুগ্মভাবে সর্বাধিকবার আইপিএল চ্য়াম্পিয়ন হয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। কিন্তু চলতি আইপিএলে মিশ্র পারফরম্য়ান্সের জন্য় চেন্নাইকে ধুঁকতে হয়েছে প্লেঅফের টিকিট কাটার জন্য়। রবিবার অর্থাৎ আজ দুপুরে চেন্নাই ঘরের মাঠ এমএ চিদম্বরম স্টেডিয়ামে খেলল রাজস্থান রয়্য়ালসের বিরুদ্ধে (CSK vs RR, IPL 2024)। অলরাউন্ড পারফরম্য়ান্সে রুতুরাজ গায়কোয়াড়রা (Ruturaj Gaikwad) পাঁচ উইকেটে হারিয়ে দিয়েছে সঞ্জু স্য়ামসনের (Sanju Samson) টিমকে। এখন প্রশ্ন  রাজস্থানকে হারিয়ে কি প্লেঅফে গেলেন রুতুরাজরা? তাহলে ঠিক কী অবস্থায় এখন সিএসকে? (CSK Playoffs Qualification Scenario)।

আরও পড়ুন: Rishabh Pant: পন্থকে নির্বাসনে পাঠাল বিসিসিআই! বিশ্বকাপের আগে বিরাট ব্রেকিং, দিল্লিতে নতুন নেতা

চিপকে টস জিতে সঞ্জুরা প্রথমে ব্য়াট করে তুলেছিল পাঁচ উইকেটে মাত্র ১৪১ রান। রিয়ান পরাগ মিডল অর্ডারে ৩৫ বলে ৪৭ রানের ইনিংস না খেললে এই রানও তুলতে পারত না রাজস্থান। কারণ যশস্বী জয়সওয়াল (২৪), জস বাটলার (২১) ও সঞ্জুরা (১৫) এদিন চূড়ান্ত ব্য়র্থ হয়েছেন। ফলে শুরুতে রানের বন্য়ায় ভাসতে পারেনি রাজস্থান। ছয়ে নেমে ধ্রুব জুরেলও ১৮ বলে ২৮ রানের ইনিংস খেলেন। এই রান তাড়া করতে নেমে অধিনায়ক রুতুরাজ নিজের উইকেট ধরে রেখেছিলেন বটে। তবে তাঁকে সঙ্গ দিতে নেমে কেউই ওই কুড়ি-তিরিশের গণ্ডির বেশি টপকাতে পারেননি। রুতু শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪১ বলে ৪২ রানে। ওই দেখতে গেলে সবার মিলিত প্রয়াসে চেন্নাই ম্য়াচ বার করে নেয়।

লিগে চেন্নাইয়ের আর এক ম্য়াচ বাকি রয়েছে। তার মধ্য়ে রাজস্থানকে হারিয়ে কাজ সামান্য় সহজ হল। আগামী শনিবার আরসিবি-র বিরুদ্ধে সিএসকে-র লিগের শেষ ম্য়াচ। এই ম্য়াচও রুতুদের জিততে হবে। তাহলে পয়েন্ট হবে ১৬। সবার আগে ১৮ পয়েন্ট নিয়ে কেকেআর চলে গিয়েছে প্লেঅফে। ঘটনাচক্রে ১৪ পয়েন্টে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদও। তারাও প্রবল ভাবে প্লেঅফের দৌড়ে। দিল্লি-লখনউয়ও কিন্তু রয়েছে লড়াইয়ে। তারাও টানা দুই ম্য়াচ জিতলে পৌঁছে যাবে ১৬ পয়েন্টে। তাদের হাতে রয়েছে দু'টি করে ম্য়াচ। চেন্নাইকে শুধু আরসিবি-কে হারালেই হবে না। বাকি দলের হারের দিকেও তাকাতে হবে প্লেঅফ নিশ্চিত করার জন্য়। এই মুহূর্তে লিগ তালিকায় ১৩ ম্য়াচে ১৪ পয়েন্ট নিয়ে সিএসকে তিন নম্বরে। চেন্নাইয়ের সবচেয়ে বড় অক্সিজেন তাদের নেট রানরেট। চেন্নাইয়ের নেআরআর এখন +০.৫২৮। যা তাদের ভরসা দেবে।

আরও পড়ুন: KL Rahul vs Sanjiv Goenka: 'আমার বলার ভাষা নেই', চরম অপমানিত রাহুল, লখনউ ছাড়ার চর্চা তুঙ্গে!

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.