Lok Sabha elections 2024: তৃতীয় দফার ভোটে লড়ছেন ৩৯২ কোটিপতি! ধনী কারা, গরিব-ই বা কে...

Lok Sabha elections 2024: লোকসভা নির্বাচনে তৃতীয় দফার ভোট ৭ মে হতে চলেছে। এই দফায় দেশের সর্বোচ্চ ধনী প্রার্থীদের তালিকায় আছে আছে কে কে?

Apr 29, 2024, 20:12 PM IST
1/6

পল্লবী শ্রীনিবাস ডেম্পো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ গোয়া আসন থেকে বিজেপি প্রার্থী পল্লবী শ্রীনিবাস ডেম্পো। গোয়ার অন্যতম বড় শিল্পপতি পল্লবী। অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের রিপোর্ট অনুযায়ী, ১৩৬১ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক তিনি।  ফুটবল থেকে শুরু করে রিয়্যাল এস্টেট, জাহাজ নির্মাণ, শিক্ষা প্রভৃতি নানা ক্ষেত্রে বিনিয়োগ রয়েছে ওই কোম্পানির।

2/6

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন এনডিএ সরকারের কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য। এবারের নির্বাচনে তিনি মধ্যপ্রদেশের গুনা থেকে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। জ্যোতিরাদিত্যের প্রায় ৪২৪ কোটি টাকারও বেশি সম্পত্তির মালিক।

3/6

ছত্রপতি শাহু শাহজি

কংগ্রেসের প্রতিনিধি ছত্রপতি শাহু শাহজি। এবারের নির্বাচনে তিনি মহারাষ্ট্রের কোলহাপুর আসন থেকে প্রতিনিধিত্ব করছেন। তাঁর ৩৪২ কোটি টাকার বেশি নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন।

4/6

শরদ পাওয়ার

কংগ্রেস আরও এক অন্যতম প্রতিনিধি শরদ পাওয়ার। যার সর্বোচ্চ গড় সম্পদ ৮৯.৬৮ কোটি টাকা।  

5/6

ইরাফান আবুতালিব চাঁদ

কোলহাপুর থেকে স্বতন্ত্র প্রার্থী ইরাফান আবুতালিব চাঁদ। যার সম্পদ ১০০ টাকা। 

6/6

গুজরাতেরর বারদোলি থেকে একজন বিএসপি প্রার্থী, যার সম্পদের পরিমাণ মাত্র ২ হাজার টাকা। প্রসঙ্গত, তৃতীয় দফার ভোট ৭ মে হতে চলেছে। এই পর্বে ১২ টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চল জুড়ে ৯৪ টি লোকসভা কেন্দ্র কভার করবে। এই পর্বে মোট ১৩৫১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।