CBSE 12th Result 2024: প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণির রেজাল্ট! গতবারের চেয়ে সামান্য বাড়ল পাশের হার...

CBSE Class 12 Result 2024: প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণির রেজাল্ট। কেন্দ্রীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার ৮৭.৯৮ শতাংশ পড়ুয়া পাশ করেছেন। গতবারের থেকে সামান্য বেড়েছে পাশের হার। ২০২৩ সালে সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের হার ছিল ৮৭.৩৩ শতাংশ।

Updated By: May 13, 2024, 12:31 PM IST
CBSE 12th Result 2024: প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণির রেজাল্ট! গতবারের চেয়ে সামান্য বাড়ল পাশের হার...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকাশিত হল সিবিএসই দ্বাদশ শ্রেণির রেজাল্ট। কেন্দ্রীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার ৮৭.৯৮ শতাংশ পড়ুয়া পাশ করেছেন। গতবারের থেকে সামান্য বেড়েছে পাশের হার। ২০২৩ সালে সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের হার ছিল ৮৭.৩৩ শতাংশ। 

আরও পড়ুন: Afghanistan: ভয়াবহ মেঘ-ভাঙা বৃষ্টি সঙ্গে তীব্র হড়পা! অতিবর্ষণ ও হঠাৎ-বন্যায় মৃত্যু প্রায় ৩৫০, বিস্তীর্ণ এলাকা কাদার নীচে...

সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশনের (সিবিএসই) দ্বাদশ শ্রেণির রেজাল্ট প্রকাশিত হল। পরীক্ষার্থীরা cbseresults.nic.in থেকে নিজেদের রেজাল্ট দেখতে পারবেন। তাছাড়া digilocker.gov.in, results.gov.in-র মতো ওয়েবসাইট থেকেও সিবিএসই দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট দেখা যাচ্ছে। কেন্দ্রীয় বোর্ডের তরফে জানানো হয়েছে, এবার ৮৭.৯৮ শতাংশ পড়ুয়া পাশ করেছেন। গতবারের থেকে সামান্য বেড়েছে পাশের হার। ২০২৩ সালে সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের হার ছিল ৮৭.৩৩ শতাংশ।

জেনে নিন, কীভাবে সিবিএসই-র রেজাল্ট দেখতে পারবেন পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকেরা?

১) CBSE দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট দেখার জন্য cbseresults.nic.in-তে যেতে হবে।

২) হোম পেজের 'Examination Results 2024' আছে। সেটির নীচেই তিনটি লিংক আছে--  

Senior School Certificate Examination (Class XII) Results 2024 (Link 1)- Announced on 13th May 2024
Senior School Certificate Examination (Class XII) Results 2024 (Link 2)-Announced on 13th May 2024 
Senior School Certificate Examination (Class XII) Results 2024 (Link 3)- Announced on 13th May 2024

এর যে কোনও একটি লিংকে ক্লিক করতে হবে।

৩) ক্লিক করার পরেই নতুন একটি পেজ খুলে যাবে। উপরেই 'Senior School Certificate Examination (Class XII) Results 2024' আছে। সেটির নীচে তিনটি ফাঁকা জায়গা রয়েছে। রোল নম্বর, স্কুল নম্বর এবং অ্যাডমিট কার্ড আইডি দিয়ে ফাঁকা জায়গা পূরণ করে 'Submit' করতে হবে

আরও পড়ুন: Israel Palestine Conflict: গাজায় ইজরায়েল হামলায় নিহত মানুষের সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়ে গেল, আহত প্রায় ৮০ হাজার! আর কত?

৪) তাহলেই স্ক্রিনে সিবিএসই দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষার রেজাল্ট দেখা যাবে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.