Income Tax: সময়ে আয়কর জমা পড়েনি! ধরে ধরে ডিফল্টারদের সিম কার্ড ব্লক করছে সরকার

Income Tax: আয়কর রিটার্ন যারা জমা দেননি তাদের জন্য আরও একটি কড়া ব্যবস্থা নিয়েছে আয়কর দফতর। নিয়ম করা হয়েছে, যাদের আয়কর বাকী থাকবে তাদের মোবাইল ব্যালান্স থেকে ৯০ শতাংশ টাকা কেটে নেওয়া হবে

Updated By: May 15, 2024, 11:55 AM IST
Income Tax: সময়ে আয়কর জমা পড়েনি! ধরে ধরে ডিফল্টারদের সিম কার্ড ব্লক করছে সরকার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আয়কর জমা দেওয়া ভারত-সহ দুনিয়ার সব দেশেই গুরুত্বপূর্ণ একটি কাজ। না করলে তার জন্য শাস্তিও রয়েছে। তা বলে এমন কারণে বন্ধ করে দেওয়া হবে সিম কার্ড? আয়কর রিটার্ন ফাইল না করলেই কড়া ব্য়বস্থা নিচ্ছে পাকিস্তান সরকার। বন্ধ করে দেওয়া হচ্ছে ডিফল্টারদের সিম কার্ড। শুধু তাই নয় মোবাইলে ব্যালান্স থাকলেও তা কেটে নেওয়া হচ্ছে।

আরও পড়ুন-অমিত শাহের সভার একঘন্টা পরেই বিজেপিতে ভাঙ্গন

উল্লেখ্য, আয়কর জমা না দেওয়ায় ইতোমধ্যেই সিম কার্ড বন্ধ করে দেওয়া হয়েছে ৩৫০০ জনের। সংবাদসংস্থা সূত্রে খবর, দেশের ৫,০৬,৬৭১ আয়কর দাতাদের ঘুম ভাঙ্গাতেই এই ব্যবস্থা নিয়েছে সেশের সরকার। এর পাশাপাশি প্রা ৫০০০ আয়কর দাতাকে মেসেজ পাঠিয়ে দিয়েছে আয়কর দফতর। জানিয়ে দেওয়া হয়েছে যে তাদের সিমকার্ড বন্ধ হয়ে যেতে পারে। তাই যত তাড়াতাড়ি সম্ভব আয়কর জমা দিন। দেশের টেলিকম অপারেটরদের কাছ থেকে হিসেব নেওয়া হচ্ছে ঠিক কত সিম এখনওপর্যন্ত বন্ধ করা হয়েছে।

এদিকে, ওই সাড়ে তিন হাজার মানুষের সিমকার্ড বন্ধ করে দেওয়ার পাশাপাশ আরও জোরদার উদ্যোগ নিয়েছে পাকিস্তান আয়কর দফতর। দেশের টেলিকম অপারেটরদের কাছে ৫০০০ মানুষের তথ্য পাঠানো হয়েছে তাদের সিম বন্ধ করে দেওয়ার উদ্দেশ্যে। শনিবার এনিয়ে আয়কর দফতরের সঙ্গে টেলিকম কোম্পানির বৈঠক হয়েছে। সেখান কত সিম বন্ধ করে দেওয়া হয়েছে, তারা এবার তালিকায় রয়েছেন তাদের হিসেব দিয়েছে টেলিফোন কোম্পানিগুলি।

আয়কর রিটার্ন যারা জমা দেননি তাদের জন্য আরও একটি কড়া ব্যবস্থা নিয়েছে আয়কর দফতর। নিয়ম করা হয়েছে, যাদের আয়কর বাকী থাকবে তাদের মোবাইল ব্যালান্স থেকে ৯০ শতাংশ টাকা কেটে নেওয়া হবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.