Chinsurah: আকাশ থেকে অজানা 'উড়ন্ত' এসে পড়ল লোকালয়ে! চাঞ্চল্য চুঁচুড়ায়...

গায়ে মেড ইন কোরিয়া লেখা। তবে কোথা থেকে এল তা জানা যায়নি। হাতে করে তুলে পাঁচিলের উপর রেখে দেন জিনিসটি।

Updated By: May 15, 2024, 02:33 PM IST
Chinsurah: আকাশ থেকে অজানা 'উড়ন্ত' এসে পড়ল লোকালয়ে! চাঞ্চল্য চুঁচুড়ায়...

বিধান সরকার: আজ সকালে চুঁচুড়া পুরসভার আট নম্বর ওয়ার্ডের ২ নং কাপাসডাঙায় একটি বাড়ির সামনে সাদা রঙের অচেনা যন্ত্র আকাশ থেকে ধপ করে মাটিতে পড়ে। সঙ্গে একটা বেলুন ছিল সেটা ফেটে যায়। ওই বাড়ির বাসিন্দা বিপ্লব হালদার যন্ত্রটিকে হাতে করে তুলে পাঁচিলের উপর রেখে দেন। খবর পেয়ে এলাকাবাসী জড় হয়। চাঞ্চল্য তৈরি হয়। যন্ত্রটি কি তা দেখার জন্য ভিড় জমে। খবর যায় চুঁচুড়া থানায়। পুলিস গিয়ে যন্ত্রটিকে তুলে নিয়ে যায়।

হুগলি লোকসভা কেন্দ্রে নির্দল প্রার্থী প্রদীপ পাল। তাঁর বাড়ির পাশেই এই ঘটনা ঘটে। প্রদীপ বাবু বলেন, আমাকে বিপ্লব খবর দেয় যে আকাশ থেকে মেশিন পড়েছে। আমরা পুলিসে খবর দিই। যন্ত্রটি কি তা বুঝতে না পারায় প্রাথমিকভাবে একটা আতঙ্ক ছড়ায়।অনেকে আমাকে ফোন করে জিজ্ঞাসা করেন, বোমা পাওয়া গিয়েছে নাকি! আমি জানাই যে একটা যন্ত্র যেটা আকাশ থেকে পড়েছে।

জানা গিয়েছে, যন্ত্রটি একটি রেডিওসোন্ড। ব্যাটারি চালিত টেলিমেট্রি যন্ত্র। বেলুনের মাধ্যমে বায়ুমন্ডলে ঘোরে। রেডিওর মাধ্যমে উচ্চতা, চাপ, তাপমাত্রা, আপেক্ষিক আর্দ্রতা, বায়ুর গতিবেগ, বায়ুর গতির দিক এবং ভৌগলিক অবস্থান (অক্ষাংশ/দ্রাঘিমাংশ) গ্রাউন্ড রিসিভারে পাঠায়। ওজন, ঘনত্ব পরিমাপকারী রেডিওসোন্ডকে ওজোনসোন্ডও বলা হয়ে থাকে।

জানা গিয়েছে, যন্ত্রটির গায়ে মেড ইন কোরিয়া লেখা। তবে এই যন্ত্রটি কোথা থেকে এল তা জানা যায়নি। এই যন্ত্রকে ঘিরে আতঙ্কের কিছু নেই বলেও জানিয়েছে পুলিস। প্রসঙ্গত এর আগে আসাম তামিলনাড়ুতে এই ধরনের যন্ত্র আকাশ থেকে পড়েছিল।

আরও পড়ুন, Howrah Station: ভয়ংকর, মহিলাকে পেটে ছুরি 'সঙ্গী' যুবকের! হাওড়া স্টেশনে দিনে-দুপুরে রক্তারক্তি কাণ্ড...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.