Sandeshkhali Incident: বসিরহাট আদালতে সিবিআই, ৫ ব্যাগভর্তি অস্ত্র পেশ, এবার কি অস্ত্র আইনের ধারা যোগ!

Sandeshkhali Incident:নিয়ম অনুযায়ী কোনও তদন্ত সংস্থা যদি উদ্ধার হওয়া অস্ত্র ৪ দিনের বেশি নিজেদের হেফাজতে রাখতে চায় তাহলে আদালতের অনুমতি নিতে হয়। সেটাই সিবিআইয়ের আদালতে আসার একটি অন্যতম কারণ

Updated By: Apr 29, 2024, 06:16 PM IST
Sandeshkhali Incident: বসিরহাট আদালতে সিবিআই, ৫ ব্যাগভর্তি অস্ত্র পেশ, এবার কি অস্ত্র আইনের ধারা যোগ!

অয়ন ঘোষাল: সন্দেশখালিকাণ্ডে সম্ভবত অস্ত্র আইন যোগ করতে পারে সিবিআই। কীভাবে শেখ সাহজাহান ঘনিষ্ঠের বাড়িতে অস্ত্রভান্ডার এল তা নিয়ে মুখ বন্ধ রেখেছে সাহজাহান। তার ঘনিষ্ট আবু তালেবের বাড়ি থেকে যেসব অস্ত্র পাওয়া গিয়েছে তা বসিরহাট আদালতে পেশ করল সিবিআই।

আরও পড়ুন-নেশার ঝোঁকে মাকে রোজ মারধর করে বাবা, তাজ্জব পুলিস; মারাত্মক কাণ্ড করল ৬ বছরের শিশু

আগারহাটিতে আবু তালেব শেখের বাড়ি থেকে উদ্ধার বিদেশি এবং দেশি আগ্নেয়াস্ত্র এবং বাজেয়াপ্ত নথি নিয়ে সিবিআই এর বড় টিম বড় বাহিনী-সহ বসিরহাট আদালতে ঢোকে। সূত্রের খবর, শুধু জমি কেনাবেচা বা জমির চরিত্র বদল করে টাকা তছরুপ নয়, পাশাপাশি সেই টাকা বিদেশি অস্ত্র কারবারে ব্যবহার করেছে শেখ সাহাজাহান। কারণ এখনও পলাতক আবু তালেবের বাড়িতে অস্ত্রের পাশাপাশি মিলেছে শেখ সাহাজাহানের পরিচয় পত্র। এই মর্মে এবার শেখ সাহজাহানের বিরুদ্ধে ইতিমধ্যেই চলা একাধিক মামলার তদন্তে এবার অস্ত্র আইন যোগ করতে চেয়ে বসিরহাট আদালতে আবেদন জানাতে পারে সিবিআই। এক্সিবিট হিসেবে আজ নিজেদের হেফাজতে থাকা অস্ত্র গুলি আদালতে নিয়ে আসে সিবিআই।

নিয়ম অনুযায়ী কোনও তদন্ত সংস্থা যদি উদ্ধার হওয়া অস্ত্র ৪ দিনের বেশি নিজেদের হেফাজতে রাখতে চায় তাহলে আদালতের অনুমতি নিতে হয়। সেটাই সিবিআইয়ের আদালতে আসার একটি অন্যতম কারণ। মোট ৪টি এসইউভি থেকে ৫টি ভারী ব্যাগ নামানো হয়। যে ৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে তারমধ্যে একটি আলমগিরের বলেও জানতে পেরেছে সিবিআই। আলমগির সেই অস্ত্র কিনেছিল। এছাড়াও এনএসজে যে ব্যাগ নিয়ে গিয়েছিল তাতে আরও অস্ত্র আছে বলে সিবিআইয়ের অনুমান। তাতে আরও দুটি আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। এবিষয়ে এনএসজি একটি বিস্তারিত রিপোর্ট দেবে সিবিআইকে। সোমবার বসিরহাট মহকুমা আদালতে অস্ত্র উদ্ধার নিয়ে এই বিষয়গুলি জানায় সিবিআই।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.