Bankura News: ভয়ংকর! কী ছিল কালীপুজোর প্রসাদে? খেয়ে গুরুতর অসুস্থ ১৬৮...

গ্রামের কালী পূজোর প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় ১৬৮ জন গ্রামবাসী। অসুস্থদের দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।  

Updated By: May 11, 2024, 09:52 AM IST
Bankura News: ভয়ংকর! কী ছিল কালীপুজোর প্রসাদে? খেয়ে গুরুতর অসুস্থ ১৬৮...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রামের কালীপুজোর প্রসাদ খেয়ে অসুস্থ প্রায় ১৬৮ জন গ্রামবাসী। অসুস্থদের দেখতে হাসপাতালে তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল।

গত মঙ্গলবার পাত্রসায়র থানার হামিরপুর গ্রাম পঞ্চায়েতের কুন্দি গ্রামে কালী পুজো হচ্ছিল। সেই পুজোর প্রসাদ খেয়েছিলেন গোটা গ্রামের মানুষজন। পরের দিন সকাল থেকেই গ্রামের মানুষজনের একের পর এক পেট ব্যথা, বমি, জ্বর, পটি হতে থাকে। গুরুতর অসুস্থদের নিয়ে যাওয়া হয় পাত্রসায় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। 

আরও পড়ুন:Weather Today: জোড়া ঘূর্ণাবর্তে কতদিন চলবে দুর্যোগ? বৃষ্টি মিটতেই কি ফের তাপপ্রবাহের দহন শুরু?

গ্রামবাসীদের দাবি, ঠাকুরের ওই প্রসাদ খেয়েই অসুস্থ হয়েছে গ্রামের অধিকাংশ মানুষজন। পাত্রসায়ের ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে গ্রামের মেডিক্যাল ক্যাম্প খোলা হয়েছে।  হাসপাতাল সূত্রে খবর, এখনও পর্যন্ত হাসপাতালে ৪৫ জন ভর্তি হয়েছে। ইতোমধ্যেই তার মধ্যে ৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। গ্রামে যে মেডিক্যাল ক্যাম্প তৈরি করা হয়েছে সেখানে প্রথম দিন ৯০ জন।

দ্বিতীয় দিন ৩৩ জন গ্রামবাসীকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। চিকিৎসকদের অনুমান ফুড পয়জনের জন্যই এই ঘটনা ঘটে থাকতে পারে। যে কারণে ইতিমধ্যেই পাত্রসায় ব্লকের ফুড সেফটি ইন্সপেক্টর গ্রামে ভিজিট করেছে যদিও স্যাম্পেল সংগ্রহ করা সম্ভব হয়নি।

আরও পড়ুন:Jalpaiguri News: কাজ দেওয়া নামে মহিলার সঙ্গে লাগাতার ঘৃণ্য আচরণ, এলাকার নেতাকে গ্রেফতার করল পুলিস

এদিন অসুস্থ গ্রামবাসীদের দেখতে পাত্রসায়ের হাসপাতালে যান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মন্ডল। তিনি এই খবর পেয়ে তৎক্ষণাৎ সেখানে যান। কথা বলেন রোগী এবং রোগীর আত্মীয়দের সঙ্গে। তাদের পাশে থাকার আশ্বাস দেন। সুজাতা মন্ডল এর দাবি, প্রসাদ খেয়ে প্রায় ১০০ জন মানুষ অসুস্থ হয়েছে। ওষুধের দোকানে বলে দেওয়া হয়েছে, তাঁরা যাতে দ্রুততার সাথে ওষুধ সংগ্রহ করতে পারেন।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.