Jiban Krishna Saha | SSC Scam: প্রমাণ লোপাটে পুকুরে মোবাইল ফেলা জীবনকৃষ্ণের জামিন! আপত্তি সত্ত্বেও 'সুপ্রিম' নির্দেশ...

Jiban Krishna Saha Gets Bail: জামিনের আবেদনের বিরোধিতা করে পালটা সিবিআইয়ের আইনজীবী বলেন, জীবনকৃষ্ণ সাহা পুকুরে দুটি মোবাইল ছুঁড়ে ফেলে দিয়েছিলেন। তথ্য লোপাটের সবরকম চেষ্টা করেছেন। এক এজেন্টের সঙ্গে কথা বলার সময় পুলিসকে মধ্যস্থতাকারী হিসেবে ব্যবহার করার কথাও লিখেছেন।     

Updated By: May 14, 2024, 04:28 PM IST
Jiban Krishna Saha | SSC Scam: প্রমাণ লোপাটে পুকুরে মোবাইল ফেলা জীবনকৃষ্ণের জামিন! আপত্তি সত্ত্বেও 'সুপ্রিম' নির্দেশ...

রাজীব চক্রবর্তী: জামিন পেলেন নিয়োগ দুর্নীতিতে ধৃত জীবনকৃষ্ণ সাহা। এদিন জীবনকৃষ্ণ সাহার জামিনের আবেদন মঞ্জুর করল সুপ্রিম কোর্ট। ১৩ মাস ধরে জেলবন্দি রয়েছেন বড়ঞাঁর তৃণমূল বিধায়ক। তবে এদিন জীবনকৃষ্ণ সাহার জামিনের আবেদনের শুনানিতে উঠে এল মারাত্মক তথ্য! পুলিস জীবনকৃষ্ণ সাহার হয়ে টাকা ফেরৎ দিচ্ছে! আদালতে সিবিআই দাবি করে, ধৃত বিধায়কের মোবাইল থেকে এমন তথ্য-ই মিলেছে।

এদিন বিচারপতি এএস বোপান্না ও বিচারপতি সঞ্জয় কুমারের বেঞ্চের সামনে জামিন আবেদনের শুনানিতে  আইনজীবী মুকুল রোহতগি সওয়াল করেন, চার্জশিটে ২৩ জনের মধ্যে ৯ জন গ্রেফতার হয়েছেন। যাদের মধ্যে ৩ জন জামিনে মুক্তি পেয়েছেন। প্রসন্ন কুমার রায় প্রধান অভিযুক্ত।‌ তিনি জামিনে  রয়েছেন। প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতি কল্যাণময় গাঙ্গুলিও জামিন পেয়েছেন। গত বছর ১৭ এপ্রিল মাসে সিবিআইয়ের হাতে গ্রেফতার হন তৃণমূলের বড়ঞাঁর বিধায়ক জীবনকৃষ্ণ সাহা। জীবনকৃষ্ণ সাহার নাম আসছে ৩৯ নম্বরে। ২০১৬ সালের ঘটনা। ২০২১ সালে তদন্ত শুরু হয়। জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করা হয় ২০২৩ সালের ১৭ এপ্রিল।

ওদিকে জামিনের আবেদনের বিরোধিতা করে পালটা সিবিআইয়ের আইনজীবী বলেন, জীবনকৃষ্ণ সাহা পুকুরে দুটি মোবাইল ছুঁড়ে ফেলে দিয়েছিলেন। তথ্য লোপাটের সবরকম চেষ্টা করেছেন। এক এজেন্টের সঙ্গে চ্যাটে কথা বলার সময় পুলিসকে মধ্যস্থতাকারী হিসেবে ব্যবহার করার কথা লিখেছেন। চাকরিপ্রার্থী শেখ আলি ইমাম, কৌশিক ঘোষ সহ অন্যরা জীবনকৃষ্ণ সাহাকে টাকা দিয়েছেন বলে জানিয়েছেন। আরেক চাকরিপ্রার্থী ওয়াহিদা নাসরিন জানিয়েছেন, ৪ ও ৬ লাখ টাকা দিয়েছেন। চাকরিপ্রার্থী প্রণয় ঘোষও একই কথা জানিয়েছেন। পাশাপাশি সিবিআই এদিন আদালতে আরও বলে, দীপক নামের এক চাকরিপ্রার্থীর সঙ্গে কথা বলার সময় জীবনকৃষ্ণ সাহা শুভ বিজয়া জানিয়ে পুজোর পর দু-এক দিনের মধ্যে টাকা ফেরানোর কথা বলছেন।

আবার সেখানে এও বলছেন যে, তোমাকে ফেরৎ দিলে আরও অনেককে টাকা ফেরৎ দিতে হবে। আদালতে সিবিআই জানায়, ফোন উদ্ধার করার পরই এইসব তথ্য উদ্ধার করা হয়েছে। যদিও সওয়াল জবাবের পর এদিন বড়ঞাঁর তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহার জামিন মঞ্জুর-ই করে দেয় সুপ্রিম কোর্ট। তবে শিক্ষক নিয়োগ মামলায় কলকাতা হাইকোর্ট তার রায়ে স্থগিতাদেশ দিলেও, এদিন শীর্ষ আদালতের তরফে তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ-ই দেওয়া হয়েছে।

আরও পড়ুন, C V Ananda Bose controversy: পাঁচতারা হোটেলে নৃত্যশিল্পীকে ধর্ষণ বোসের! রাজ্যপালের বিরুদ্ধে 'বিস্ফোরক' রিপোর্ট...

Mamata Invites Modi: মোদীকে আমন্ত্রণ মমতার, মাছ খাওয়াবেন নিজে হাতে রেঁধে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.